সাংবাদিকের উপর হামলার ঘটনায় শাস্তির দাবিতে রাবিতে মানববন্ধন

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর, ২০২২ ০৫:৫১:২৩

সাংবাদিকের উপর হামলার ঘটনায় শাস্তির দাবিতে রাবিতে মানববন্ধন

রাবি প্রতিনিধিঃ রাজশাহীতে পেশাগত দায়িত্ব পালনকালে এটিএন নিউজের সাংবাদিক ও ক্যামেরা পারসনের উপর হামলার ঘটনায় জড়িতদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) কর্মরত সাংবাদিকবৃন্দ।

শনিবার (১০ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে আয়োজিত এক মানববন্ধনে এই দাবি জানায় তারা।

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক তানজিমুল হক বলেন, সাংবাদিক বুলবুল হাবিবের ওপর যখন হামলা করা হয়, তখন সেটা এটিএন নিউজে সরাসরি সম্প্রচার করা হচ্ছিল। সুতরাং এই ঘটনায় যাদের সংশ্লিষ্টতা আছে সেটা নিয়ে আর অনুসন্ধান করার কোনো দরকার আছে বলে মনে করিনা। ঘটনার প্রমাণ গণমাধ্যম কর্মী, আইন শৃঙ্খলা বাহিনী, গোয়েন্দা সংস্থা এবং প্রশাসনের কর্মকর্তাদের হাতে আছে। আমরা বিগত সময়ে রাজশাহী বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) যে সমস্ত অন্যায়-অনিয়মের চিত্র আমাদের গণমাধ্যমগুলোতে উপস্থাপন করেছি, এতে দেশের জনগণের একটি বাস্তব ধারণা আছে বিএমডিএ’র প্রতি।'

তিনি বলেন, 'এ ঘটনায় আসামীদের দ্রুত গ্রেপ্তার করে যদি আইনের আওতায় না নিয়ে আসা হয়, তাহলে আমরা বৃহত্তর কর্মসূচি দিতে বাধ্য হব। বিএমডিএ’র নির্বাহী পরিচালক আব্দুর রশিদকে অপসারণের দাবি জানাচ্ছি।'

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম বলেন, 'বিএমডিএ কর্তৃপক্ষ আমাদের সঙ্গে আলোচনায় বসতে চেয়েছেন। আমরা আলোচনায় বসব। তবে আলোচনায় আমরা কোনো সমঝোতায় যাবো না। আমাদের সহকর্মীর উপর হামলার ঘটনায় যারা অভিযুক্ত আসামী, আমরা তাদের উপযুক্ত শাস্তি চাই এবং আমরা আমাদের দাবি আদায় করেই এই আন্দোলন কর্মসূচি সমাপ্ত করব।'

মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য দেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ফোকলোর বিভাগের সহযোগী অধ্যাপক আমিরুল ইসলাম কনক, ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক গোলাম সারওয়ার, দৈনিক প্রথম আলোর রাজশাহী ব্যুরো প্রধান আবুল কালাম আজাদ, ডেইলি স্টারের রাজশাহী এলাকার স্টাফ রিপোর্টার আনোয়ার আলী হিমু, ডিবিসি নিউজের রাজশাহী ব্যুরো প্রধান সৌরভ হাবিবসহ রাবিতে ক্রিয়াশীল তিন সাংবাদিক সংগঠন রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি, সাংবাদিক সমিতি এবং প্রেসক্লাবের নেতৃবৃন্দ।

এসময় রাজশাহী শহর এবং বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কর্মরত অর্ধশতাধিক সংবাদকর্মী উপস্থিত ছিলেন।

এর আগে গত ৫ সেপ্টেম্বর সকালে রাজশাহী বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) কার্যালয়ে সরকারের নির্দেশনা অনুযায়ী সকাল আটটায় অফিসে আসা নিয়ে টেলিভিশনে লাইভ চলাকালে হামলার শিকার হন এটিএন নিউজের রাজশাহী জেলা প্রতিনিধি বুলবুল হাবিব ও ক্যামেরা পারসন রুবেল ইসলাম।

হামলার ঘটনায় আহতরা রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসা নেয়। পরে এ ঘটনায় দুই কর্মচারীকে সাময়িক বরখাস্ত করে বিএমডিএ কর্তৃপক্ষ। এছাড়া গত সোমবার রাতে বিএমডিএ’র নির্বাহী পরিচালক মো. আবদুর রশীদসহ সাতজনের বিরুদ্ধে মামলা করেন ভুক্তভোগী সাংবাদিক।


প্রজন্মনিউজ২৪/খতিব

এ সম্পর্কিত খবর

এলাকার রেজান আলীর প্রতারণার ফাঁদে ফারুক মিয়া

এক মিনিটেই তাদের বিসিএসের স্বপ্নভঙ্গ

উপজেলা নির্বাচনে এমপি-মন্ত্রীরা প্রভাব ফেলতে পারেন

বাসের সঙ্গে ইজিবাইকের মুখোমুখি সংঘষে নিহত ১ আহত ৩

ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২

মৎস্য মন্ত্রী বলেন দুই ভাই হত্যার জড়িতদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হবে

হাবিপ্রবি সংশ্লিষ্ট এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে বাঁচবে হাজারও কোটি টাকার সম্পদ

৭ দাবিতে কুবি’র তিন দপ্তরে শিক্ষক সমিতির তালা

ইসরায়েল থেকে বিনিয়োগ প্রত্যাহারের দাবিতে মার্কিন বিশ্ববিদ্যালয়ে আন্দোলন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ