২৬৫ ইউক্রেনীয় সৈন্য 'আত্মসমর্পণ করেছে' দাবি রাশিয়ার

প্রকাশিত: ১৭ মে, ২০২২ ০৬:৪৪:৪২

২৬৫ ইউক্রেনীয় সৈন্য 'আত্মসমর্পণ করেছে' দাবি রাশিয়ার

নিউজ ডেস্কঃ রাশিয়া দাবি করেছে যে মারিউপোল শহরের আজোভস্টাল স্টিল প্ল্যান্টে লুকিয়ে থাকা ২৫০ জনেরও বেশি ইউক্রেনীয় যোদ্ধা আত্মসমর্পণ করেছে।

"গত ২৪ ঘন্টায়, ২৬৫জঙ্গি তাদের অস্ত্র ফেলেছে এবং আত্মসমর্পণ করেছে, যার মধ্যে ৫১ জন গুরুতর আহত হয়েছে," মঙ্গলবার এর প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে।

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেছেন, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন গ্যারান্টি দিয়েছেন যে ইউক্রেনীয় যোদ্ধাদের সাথে "আন্তর্জাতিক মান অনুযায়ী" আচরণ করা হবে।ইউক্রেনের সামরিক বাহিনী বলেছে যে তারা অবরুদ্ধ বন্দর নগরী থেকে তাদের শেষ শক্ত ঘাঁটি থেকে অবশিষ্ট সব সৈন্যকে সরিয়ে নেওয়ার জন্য কাজ করছে বলে এটি আসে।

ইউক্রেনের ডেপুটি প্রতিরক্ষামন্ত্রী হান্না মালিয়ার এর আগে বলেছিলেন যে যাদের চিকিৎসার প্রয়োজন ছিল তাদের মারিউপোল থেকে প্রায় ৩০ মাইল পূর্বে রাশিয়া নিয়ন্ত্রিত শহর নোভোয়াজভস্কের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।অন্যদের মানবিক করিডোরের মাধ্যমে প্রায় ৫৫ মাইল উত্তরে ওলেনিভকায় নিয়ে যাওয়া হচ্ছে, তিনি বলেন, দেশে ফেরার আগে তাদের রাশিয়ান সামরিক বন্দীদের সাথে বিনিময় করা হবে।

কয়েক সপ্তাহ ধরে, সৈন্যরা ছিল আজভ সাগরের উত্তর উপকূলে কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ শহর মারিউপোলে রাশিয়ার অগ্রযাত্রার বিরুদ্ধে প্রতিরোধের শেষ অবশিষ্ট পকেট। মিসেস মালিয়ার বলেছেন: "মারিউপোলের রক্ষকদের ধন্যবাদ, ইউক্রেন সমালোচনামূলকভাবে গুরুত্বপূর্ণ সময় পেয়েছে, এবং তারা তাদের সমস্ত কাজ পূরণ করেছে। কিন্ত সামরিক উপায়ে আজভস্টালকে অবরোধ মুক্ত করা অসম্ভব।"আমরা আজোভস্টালে থাকা লোকদের বাঁচানোর জন্য কাজ করছি,"


ইউক্রেনের রাষ্ট্রপতি ভলোদিমির জেলেনস্কি সোমবার রাতে বলেছেন: "ইউক্রেনের সামরিক বাহিনী, ইউক্রেনের সশস্ত্র বাহিনী, গোয়েন্দা, সেইসাথে আলোচনাকারী দল, রেড ক্রসের আন্তর্জাতিক কমিটি এবং জাতিসংঘের কর্মকাণ্ডের জন্য ধন্যবাদ, আমরা আশা করি যে আমরা নিশ্চিত করব। আমাদের ছেলেদের জীবন বাঁচাতে সক্ষম হবেন।"তাদের মধ্যে গুরুতর আহতরা আছে - তারা যত্ন নিচ্ছে।

"আমি জোর দিয়ে বলতে চাই যে ইউক্রেনের জীবিত ইউক্রেনীয় বীরদের প্রয়োজন। এটি আমাদের নীতি। আমি মনে করি প্রতিটি ব্যক্তি এই শব্দগুলি বুঝতে পারবে।"


প্রজম্মনিউজ২৪/ফারহান আহমেদ

এ সম্পর্কিত খবর

এক মিনিটেই তাদের বিসিএসের স্বপ্নভঙ্গ

বগুড়ায় আবাসিক হোটেলে অভিযান, নারীসহ আটক ১২

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে বাঁচবে হাজারও কোটি টাকার সম্পদ

৭ দাবিতে কুবি’র তিন দপ্তরে শিক্ষক সমিতির তালা

চলতি বছর পবিত্র হজ্জ পালনের অনুমতি দেওয়া শুরু করেছে সৌদি আরব

ইসরায়েল থেকে বিনিয়োগ প্রত্যাহারের দাবিতে মার্কিন বিশ্ববিদ্যালয়ে আন্দোলন

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

যেকোনো উপায়ে ক্ষমতায় যেতে মরিয়া হয়ে উঠেছে বিএনপি: কাদের

টেকনাফে ১০ কৃষক অপহরণের ঘটনায় আসামি দেলু ডাকাত আটক।

ডাকঘরে পোস্ট মাস্টারের আইসক্রিম ডিলারের ব্যবসা

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ