স্বাস্থ্যবিধি মেনে বশেমুরবিপ্রবিতে সশরীরে পরীক্ষা শুরু 

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর, ২০২১ ০৩:২৮:২৯

স্বাস্থ্যবিধি মেনে বশেমুরবিপ্রবিতে সশরীরে পরীক্ষা শুরু 

জহরুল ইসলাম,বশেমুরবিপ্রবি প্রতিনিধি: করোনা মহামারীর কারনে দীর্ঘ ৫৪৬ দিন পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি)স্বাস্থ্যবিধি মেনে সশরীরে ক্লাস-পরীক্ষা শুরু হয়েছে। তবে শিক্ষার্থীদের আবাসিক হলসমূহ এখনো বন্ধ করে রাখা হয়েছে। 

আজ সকাল ১০টা থেকে বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগ এবং সমাজবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের প্রথম সেমিস্টার ফাইনালের মাধ্যমে পরীক্ষা শুরু হয়। একই সাথে আইন বিভাগ পরীক্ষামূলকভাবে সশরীরে ক্লাসের আয়োজন করে।

শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়, তারা স্বতঃস্ফূর্তভাবে সশরীরে পরীক্ষায় অংশগ্রহণ করছেন। কঠোরভাবে মানা হচ্ছে স্বাস্থ্যবিধি। পরীক্ষার সাথে সংশ্লিষ্ট কেউ অসুস্থ হয়ে পড়লে তাদের দ্রুত চিকিৎসার জন্য সকল ব্যবস্থা প্রস্তুত রাখা হয়েছে।

অন্যদিকে আইন বিভাগে পরীক্ষামূলকভাবে সশরীরে ক্লাস নেওয়া হয়েছে। এসময় শিক্ষার্থীদের ফুল, কলম, চকলেট দিয়ে স্বাগত জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক এস এম গোলাম হায়দার বলেন, দুটি বিভাগের চতুর্থ বর্ষ প্রথম সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষা সশরীরে নেওয়া শুরু হয়েছে। অন্যান্য বিভাগগুলোও সশরীরে পরীক্ষা নেওয়ার প্রস্তুতি নিচ্ছে। সফলভাবে এ কার্যক্রম চললে ভবিষ্যতে অন্যান্য শিক্ষাবর্ষের ক্লাস-পরীক্ষা সশরীরে নেওয়া যাবে।

হল খোলার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. মোরাদ হোসেন বলেন, এখনও বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খোলার সিদ্ধান্ত হয়নি। আগামী ২৭ সেপ্টেম্বরের পরে এবিষয়ে জানা যেতে পারে।

প্রসঙ্গত, করোনাভাইরাসের সংক্রমণের কারণে ২০১৯ সালের ১৮ মার্চ থেকে বশেমুরবিপ্রবির সকল কার্যক্রম বন্ধ করে শিক্ষার্থীদের হল ত্যাগের নোটিশ দেওয়া হয়েছিল। এরপর থেকে শিক্ষার্থীদের সশরীরে ক্লাস-পরীক্ষা বন্ধ ছিল। 
প্রজন্মনিউজ২৪/আল-নোমান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ