১০ বছর ধরে

ভোটের অপেক্ষায় ধামইরহাট পৌরবাসী

প্রকাশিত: ২৭ জানুয়ারী, ২০২১ ১১:০৪:০৮

ভোটের অপেক্ষায় ধামইরহাট পৌরবাসী

নওগাঁর ধামইরহাট পৌরসভার নামে মামলা থাকায় ১০ বছর পর নির্বাচন হচ্ছে। সম্প্রতি মামলাটি শেষ হয়েছে। তবে কাঙ্ক্ষিত উন্নয়ন থেকে বঞ্চিত হয়েছে পৌরসভাটি। সুপরিকল্পিত কোনো অবকাঠামো বা নাগরিক সুবিধা না থাকায় দীর্ঘদিন ধরে পৌরবাসীর মাঝে একরকম চাপা ক্ষোভের সৃষ্টি হয়।

আগামী ৩০ জানুয়ারি তৃতীয় ধাপে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে পৌরবাসীর মাঝে এক ধরনের উৎসব আমেজ বিরাজ করছে।

মেয়র পদে আওয়ামী লীগের নৌকা প্রতীকে আমিনুর রহমান, বিএনপির ধানের শীষ প্রতীকে মাহবুবুর রহমান চৌধুরী চপল ও স্বতন্ত্র থেকে নারিকেল গাছ প্রতীকে অ্যাডভোকেট আইয়ুব হোসেন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া নয়টি সাধারণ ওয়ার্ডে ৩৬ জন এবং সংরক্ষিত আসনে ১৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উল্লেখ্য, ২০০৪ সালের ১৫ জুলাই ৮টি ওয়ার্ড নিয়ে ধামইরহাট পৌরসভাটি গঠিত হয়। সেখানে ১৮ মাস জনপ্রতিনিধির দায়িত্ব পালন করেন উপজেলা বিএনপির সাবেক সভাপতি মাহবুবুর রহমান চৌধুরী চপল। তারপর ৩০ মে ২০০৬ প্রথম ও শেষ নির্বাচন হলে ছাতা মার্কা নিয়ে বিএনপির প্রার্থী মাহবুবুর রহমান চৌধুরী চপলকে ২৬ ভোটে পরাজিত করে আওয়ামী লীগের প্রার্থী আমিনুর রহমান গরুর গাড়ি মার্কা নিয়ে নির্বাচিত হন।

পরবর্তীতে ২০১১ সালে পৌরসভাটি ‘খ’ শ্রেণিতে উন্নিত করা হয়। গত ২৭ ডিসেম্বর ২০১১ সালে মেয়র আমিনুর রহমানের মেয়াদকাল শেষ হলে পৌরসভার নির্বাচন হয়নি। এলাকা সম্প্রসারণের দাবিতে তালঝাড়ি গ্রামের নাইকি হাজদা গং আদালতে দুইটি মামলা করেন।

পরবর্তীতে সাবেক ইউপি চেয়ারম্যান ও অ্যাডভোকেট আইয়ুব হোসেন জনস্বার্থে ৫/৮/২০১৮ তারিখে পক্ষভুক্ত হন। ফলে গত ৩১/৭/২০১৯ তারিখে শুনানি শেষে হাইকোর্টে মামলাটি নিষ্পত্তি হয়।#

প্রজন্মনিউজ২৪/ফাহাদ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ