দেশে উৎপাদিত ওষুধের মূল্য নির্ধারণ কমিটি পুনর্গঠন

প্রকাশিত: ০৩ ডিসেম্বর, ২০২০ ০৯:৫৭:১১

দেশে উৎপাদিত ওষুধের মূল্য নির্ধারণ কমিটি পুনর্গঠন

দেশের বাজারে উৎপাদিত ওষুধের মূল্য নির্ধারণের কমিটি পুনর্গঠন করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আব্দুল মান্নানকে সভাপতি এবং ওষুধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মাহবুবুর রহমানকে সদস্য সচিব করে ১১ সদস্যের এ কমিটি পুনর্গঠন করা হয়েছে।

রাষ্ট্রপতির আদেশে বুধবার (২ ডিসেম্বর) স্বাস্থ্যসেবা বিভাগের (ওষুধ প্রশাসন-১ শাখা) সহকারী সচিব মো. মোস্তাফিজুর রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি হয়।

ওষুধের মূল্য নির্ধারণে পুনর্গঠিত কমিটির অন্য সদস্যরা হলেন- বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ও বিভাগের উপসচিব/যুগ্ম সচিব (ওষুধ প্রশাসন), বাণিজ্য মন্ত্রণালয়ের প্রতিনিধি (যুগ্ম সচিবের নিচে নয়), ঢাকা মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের সাবেক অধ্যাপক মোহাম্মদ আজিজুল কাহহার, কেন্দ্রীয় ঔষধাগারের পরিচালক (ভান্ডার ও সরবরাহ), বাংলাদেশ কনজ্যুমার অ্যাসোসিয়েশন ঢাকা প্রতিনিধি, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন ঢাকার প্রতিনিধি এবং বাংলাদেশ ফার্মাসিউটিক্যালস সোসাইটি (ওষুধ কোম্পানির প্রতিনিধি ব্যতীত) প্রতিনিধি।

এছাড়া পর্যবেক্ষক হিসেবে থাকবেন এসেনশিয়াল ড্রাগ কোম্পানি লিমিটেডের (ইডিসিএল) ব্যবস্থাপনা পরিচালক, ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের প্রতিনিধি, বাংলাদেশ ওষুধ শিল্প সমিতির সভাপতি, বাংলাদেশ ফার্মাসিউটিক্যালস ইমপোর্টার্স অ্যাসোসিয়েশনের প্রতিনিধি এবং বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতির প্রতিনিধি।

কমিটির কার্যোপযোগিতা সম্পর্কে বলা হয়, ওষুধের মূল্য নির্ধারণ সম্পর্কিত নীতি প্রণয়ন, আমদানিকৃত বা দেশে প্রস্তুতকৃত এলোপ্যাথিক, হোমিওপ্যাথিক, ইউনানী, আয়ুর্বেদিক ও হারবাল ওষুধের খুচরা মূল্য নির্ধারণ করবে এই কমিটি। 

প্রজন্মনিউজ২৪/সাখাওয়াত

এ সম্পর্কিত খবর

প্রচণ্ড গরমে দিনের পরিবর্তে রাতে কাজ করবে ফ্যাক্টরির শ্রমিকরা

জাতীয় পার্টির ভবিষ্যৎ অন্ধকার: কাজী ফিরোজ

২০২২-২৩ অর্থবছরে আমদানি কমেছে ১৫.৪৯ শতাংশ

ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলন-২৪

এলাকার রেজান আলীর প্রতারণার ফাঁদে ফারুক মিয়া

বাংলাদেশের চিকিৎসাসেবায় থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী

চুয়াডাঙ্গায় আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৭ ডিগ্রি

উপজেলা নির্বাচনে এমপি-মন্ত্রীরা প্রভাব ফেলতে পারেন

কাচিয়ায় ৭নং ওয়ার্ড উপনির্বাচনে প্রার্থীর বিরুদ্ধে জ্বিন প্রতারনা মামলার অনুসন্ধানশ্লিপ পাঠিয়েছে সিআইডি

ঘোড়াঘাটে উপজেলা পরিষদ নির্বাচনে চাপমুক্ত আওয়ামী লীগ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ