তীব্র তাপদাহে ভয়াবহ লোডশেডিং, অতিষ্ঠ মুরাদনগরবাসী

প্রকাশিত: ০৬ এপ্রিল, ২০২৪ ০৪:১৫:২৬

তীব্র তাপদাহে ভয়াবহ লোডশেডিং, অতিষ্ঠ মুরাদনগরবাসী

মুরাদনগর প্রতিনিধী: একদিকে চৈত্রের খরতাপ অপরদিকে ভয়াবহ লোডশেডিং। সবমিলিয়ে বিপর্যস্ত জনজীবন। সকাল,  দুপুর, সন্ধ্যা কিংবা রাত যেকোনো সময় এই বিদ্যুৎ আছে এই নাই। যেন বিদ্যুৎ এর লুকোচুরি খেলা।

গত কয়েকদিন ধরে কুমিল্লার মুরাদনগরে বৃষ্টির দেখা নেই। গড়ে ৩৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় তীব্র রোদে ভয়াবহ লোডশেডিং। সকল বয়সের মানুষ অসুস্থ হয়ে পরছে। বিশেষ করে শিশু এবং বৃদ্ধরা। অতিরিক্ত লোডশেডিংয়ে শ্বাসকষ্ট,  হাঁপানি, ব্রংকাইটিস সহ নানা রোগের তীব্রতায়ও সময় মত তারা নেবুলাইজার নিতে পারছেন না। হাসপাতালের বেডে শুয়ে থাকা রোগীর স্বজনেরা হাতপাখা নাড়তে গিয়েও হচ্ছেন ক্লান্ত তারপরও কমছে না গরমের তীব্রতা। ফলে অসুস্থতার মাত্রা বেড়েই যাচ্ছে। 

মুরাদনগর শতভাগ বিদ্যুতায়িত একটি উপজেলা। উপজেলায় প্রায় ৬ লাখ লোকের বসবাস এবং ৯১ হাজারের বেশি বিদ্যুতের গ্রাহক রয়েছেন। গত কয়েকদিন যাবত ভয়াবহ লোডশেডিংয়ের কবলে ভোগান্তিতে পড়েছেন এসব গ্রাহকেরা। দিনে ৮-১২ বার বিদ্যুত যাওয়া-আসা করায় ব্যবসায়ীও বিপাকে পড়েছেন। রাতে বিদ্যুৎ না থাকায় নির্ঘুম রাত কাটাচ্ছেন অনেকে। এদিকে এইচএসসি ও আলিম পরীক্ষার তারিখ ঘোষণা হয়েছে। তীব্র গরম আর লোডশেডিংয়ে তারাও নিতে পারছেন না প্রস্ততি।

পবিত্র রমজান মাস। সারাদিনের কর্মব্যস্ততা শেষে মানুষ যখন ইফতারে বসে তখন দেখা যায় না বিদ্যুৎ। শুধু ইফতারেই নয়, যখন তারাবিহর নামাজে মানুষজন অংশগ্রহণ করেন তখনও দেখা যায় না বিদ্যুৎ। এমনকি সাহরির সময়ও দেখা মিলে না। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ অনেক নেটিজেনরা। সাহরি, ইফতার এবং তারাবিহর সময় বিদ্যুৎ না থাকায় মানুষজন হতাশা প্রকাশ করেছেন।


প্রজন্মনিউজ২৪/এমআই 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ