সুন্দরগঞ্জে শিশু হত্যায় অভিযুক্ত কিশোর গ্রেফতার

প্রকাশিত: ১৯ জুলাই, ২০২০ ০২:৪৪:৩৩

সুন্দরগঞ্জে শিশু হত্যায় অভিযুক্ত কিশোর গ্রেফতার

গাইবান্ধার সুন্দরগঞ্জে মোবাইল চুরির ঘটনায় নাঈম ইসলাম (৭) কে নির্মম্ভাবে হত্যা করা হয়েছে।লাশ  পুকুরে ফেলে পালিয়ে যায় এক কিশোর। এঘটনায় জড়িত থাকার অভিযোগে বাপরাজ (১৪) নামে এক কিশোর গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (১৭জুলাই) বিকেলে উপজেলা ছাপড়হাটী ইউনিয়নের পশ্চিম ছাপড়হাটী (ডাংহাট) গ্রামে ঘটনা ঘটে। নিহত নাঈম ওই গ্রামের মিলন মিয়ার ছেলে এবং অভিযুক্ত কিশোর একই গ্রামের মৃত আইয়ুব আলীর ছেলে।

মামলার বিবরণীতে জানা যায়, প্রায় ৭ মাস আগে এলাকার একটি মোবাইল চুরির ঘটনায় গ্রেফতার কিশোর বাপরাজকে দোষী সাব্যস্ত করে গ্রাম্য শালিসির মাধ্যমে সাজা দেয়া হয়। ওইদিন নিহত শিশুর বাবা ওই কিশোরকে মারধর করে। মোবাইল চুরি না করেও তাকে শালিসে মারধর করায় ওই পরিবারের ক্ষতি করায় চেষ্টায় থাকে।

সম্প্রতি এ কিশোর ঢাকা থেকে বাড়ি আসার পর নানানভাবে তাদের ক্ষতি করার সুযোগ খোঁজে। গতকাল বিকেলে শিশু নাঈমকে দেখতে পেয়ে পাশের একটি মাঠে খেলতে নিয়ে যায়। কিছুক্ষণ খেলা-ধুলার পর ওই শিশুটিকে খেজুর খাওয়ানোর লোভ দেখিয়ে একটু দূরে নিয়ে যায়। এরপর পাখির বাসা পেড়ে দিবে বলে নির্জন একটি জঙ্গলে নিয়ে যায়। সেখানে নাঈমকে নিয়ে যাওয়ার পর শিশুটির উপর শারীরিক নির্যাতন চালায় বাপরাজ।

নির্যাতনে শিশুটি গুরুতর আহত হলে ওই জঙ্গলের ভিতরে থাকা পুকুরে ধাক্কা মেরে ফেলে দেয়। শিশুটি সাতার না জানায় পানিতে মারা যায়। শিশুটির মৃত নিশ্চিত হওয়ার পর ঘটনাস্থল থেকে পালিয়ে যায় ওই কিশোর। ঘটনার কিছুক্ষণ পর শিশুটির খোঁজ না পেয়ে মাইকিং করে নিহতের পরিবার। এরপর সে মাইকিং শুনে বাড়িতে গিয়ে তার ফুফুর কাছে ঘটনা খুলে কিশোর বাপরাজ।

বাপরাজের পরিবার বিষয়টি ফাজলামো মনে করে উড়িয়ে দেয়। পরে বিষয়টি জানাজানি হলে ওই কিশোরকে খুঁজে বের করে নিহতের পরিবার। কিশোরের দেয়া তথ্যের ভিত্তিতে ঘটনাস্থল থেকে শিশুটির লাশ উদ্ধার করে স্থানীয়রা। লাশ উদ্ধারের পর ব্যস্ত থাকলে এই সুযোগে সেখান থেকে পালিয়ে যায় ওই কিশোর।

খবর পেয়ে পুলিশ অভিযান চালিয়ে ওই রাতেই মজুমদার হাট থেকে কিশোরটিকে গ্রেফতার করে। কিশোরটি পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডের স্বীকারোক্তি দেয়। এঘটনায় নিহতের মা বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ নিহতের লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে।

থানা অফিসার ইনচার্জ আব্দুল্লাহিল জামান বলেন, "এঘটনায় শিশুটির লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। হত্যাকাণ্ডে জড়িত থাকার অপরাধে এক কিশোরকে গ্রেফতার করা হয়েছে।"

প্রজন্মনিউজ২৪/ওসমান/সাগর

এ সম্পর্কিত খবর

রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নেওয়ার নির্দেশ

টেকনাফে ১০ কৃষক অপহরণের ঘটনায় আসামি দেলু ডাকাত আটক।

নেতানিয়াহুর পদত্যাগ চান ন্যান্সি পেলোসি

যুদ্ধ বন্ধে পদক্ষেপ নিতে বিশ্বনেতাদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর

শুভ জন্মদিন ‘ক্রিকেট ঈশ্বর’

পদ্মায় গোসলে নেমে একসঙ্গে নিখোঁজ ৩ কিশোরের মরদেহ উদ্ধার

সিলেটে গরমে বেড়েছে জর, নিউমোনিয়া,ডারিয়া ও হিটস্ট্রোক রোগ

ভোলার তজুমদ্দিনে চর দখল নিয়ে বিরোধ" দফায় দফায় সংঘর্ষ"খুনের শঙ্কা

‘নিজের জীবন নিয়ে খুব ভয় হয়’, সড়কে অবস্থান নেয়া স্কুলশিক্ষার্থী

কুমিল্লা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চার বছরের এক শিশুর মৃত্যু

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ