গাইবান্ধায় জাতীয় ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত

প্রকাশিত: ১২ জানুয়ারী, ২০২০ ০৪:৩৯:২১ || পরিবর্তিত: ১২ জানুয়ারী, ২০২০ ০৪:৩৯:২১

গাইবান্ধায় জাতীয় ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত

গাইবান্ধা প্রতিনিধি: জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (২য়) রাউন্ডের গাইবান্ধায় আজ ১১ জানুয়ারী শনিবার শুভ উদ্বোধন স্থানীয় পৌরসভা চত্বরে। প্রধান অতিথি গাইবান্ধা জেলা প্রশাসক মো: আব্দুল মতিন আনুষ্ঠানিকভাবে এই কর্মসূচির উদ্বোধন করেন।

এ উপলক্ষে পৌর মেয়র অ্যাডভোকেট শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলনের সভাপতিত্বে এক আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, সিভিল সার্জন ডা: এ.বি.এম আবু হানিফ, গাইবান্ধার নিউট্রিশন ইন্টার এর ডিষ্ট্রিক কো- অর্ডিনেটর রায়হানা ইসলাম, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ভারপ্রাপ্ত কর্মকর্তা ডা: ডায়না সরকার, পৌরসভার স্যানেটারি ইন্সপেক্টর আব্দুর রহিম আকন্দ প্রমুখ।

এ কর্মসূচির আওতায় ৬ থেকে ১১ মাস বয়সের শিশুকে একটি নীল রঙের ভিটামিন  ক্যাপসুল ও ১২ থেকে ৫৯ মাস বয়সের শিশুকে একটি লাল রঙের ভিটামিন  ক্যাপসুল খাওয়ানো হয়।

সিভিল সার্জন কার্যালয় সুত্রে জানা যায়,, এ কর্মসূচির আওতায় জেলার মোট ২ হাজার ৩৩টি কেন্দ্রের মাধ্যমে মোট ৩ লাখ ৩৭ হাজার ২৮৬ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা ধরা হয়। কর্মসূচি সফল করতে জেলায় মোট ৫ হাজার ১৬ জন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মাঠ কর্মী এবং কর্মকর্তারা দায়িত্ব পালন করেন।

গাইবান্ধা পৌরসভার ৫৮টি ইপিআই কেন্দ্রতে মোট ১০ হাজার ৪শ ২৪ জন শিশুকে ভিটামিন  ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ১ হাজার ২শ ৩৯ জন শিশুকে ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ৯ হাজার ১শ ৮৫ টি শিশুকে ভিটামিন ক্যাপসুল খাওয়ান হয়। এতে ১২ জন সুপারভাইজার ও ১১৬ জন স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করেন।

বক্তারা- শিশুর রাতকানা, মৃত্যু ও অসুস্থতা রোধে এই ভিটামিন এ প্লাস খাউয়াতে অভিভাবকদের পরামর্শ দেন। সেইসাথে অসুস্থ শিশুকে ভিটামিন এ প্লাস খাউয়াতে নিষেধ করেন। এদিন জেলা জুড়ে এ কার্যক্রম একযোগে পরিচালিত হয়।

প্রজন্মনিউজ২৪/হোসাইন/জাহিদ

  

এ সম্পর্কিত খবর

জাতীয় পার্টির ভবিষ্যৎ অন্ধকার: কাজী ফিরোজ

বাংলাদেশের চিকিৎসাসেবায় থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী

উপজেলা নির্বাচনে এমপি-মন্ত্রীরা প্রভাব ফেলতে পারেন

ঘোড়াঘাটে উপজেলা পরিষদ নির্বাচনে চাপমুক্ত আওয়ামী লীগ

ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন

পার্বতীপুরে তীব্র তাপদাহ ও অনাবৃষ্টির কারণে ইস্তেস্কার নামাজ আদায়

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে বাঁচবে হাজারও কোটি টাকার সম্পদ

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

বশেমুরবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন

যেকোনো উপায়ে ক্ষমতায় যেতে মরিয়া হয়ে উঠেছে বিএনপি: কাদের

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ