খুলনা রেল স্টেশন মাস্টার মানিক চন্দ্র সাহা অঢেল সম্পত্তির অনুসন্ধানে দুদক

প্রকাশিত: ১৯ অক্টোবর, ২০১৯ ০৯:৫৪:৩৩

খুলনা রেল স্টেশন মাস্টার মানিক চন্দ্র সাহা অঢেল সম্পত্তির অনুসন্ধানে দুদক

খুলনা আধুনিক রেল স্টেশনের মাস্টার মানিক চন্দ্র সাহা। তার স্ত্রী ও সন্তানদের নামে বিভিন্ন ব্যাংকে রয়েছে কোটি কোটি টাকার এফডিআর। পাশাপাশি খুলনা, যশোর ও নড়াইল জেলায় জমি ও বাড়িসহ ঢাকায় আছে বিলাসবহুল ভাড়া করা ফ্লাট। এসব সম্পত্তির বেশির ভাগই তার স্ত্রী, ছেলে ও মেয়ের নামে করেছেন স্টেশন মাস্টার। এ ধরনের তথ্যের ভিত্তিতে অনুসন্ধান শুরু করেছে দুনীর্তি দমন কমিশন (দুদক)।

জানা যায়, স্টেশন মাস্টারের একটি ডুপ্লেক্স বাড়িসহ ৩টি বাড়ি, সাড়ে ৭ কোটি টাকার তিনটি ব্যাংকে পৃথক এফডিআরসহ মাসিক ডিপিএস, ১টি ফ্লাট এবং ১৭ একর জমি রয়েছে বলে তথ্য মেলে চলতি বছরের জুন মাসে।

পরবর্তীতে বিষয়টি আমলে নিয়ে দুদকের প্রধান কার্যালয়ের নির্দেশে অনুসন্ধান শুরু করা হয়েছে। খুলনার একজন উপ-সহকারী পরিচালক এই অভিযোগগুলো তদন্ত করেছেন।

আরও জানা যায়, স্টেশন মাস্টার মানিক চন্দ্র সাহার অভিযোগের মধ্যে উল্লেখযোগ্য হলো, আয়ের সাথে সঙ্গতিহীন তার নিজ গ্রাম নড়াইল জেলায় দশ একর জমির ওপর চারতলা ডুপ্লেক্স বাড়ি নির্মাণ, খুলনার দৌলতপুর ও মুহসিন মোড়ে ২ কোটি টাকা মূল্যের ৭ একর জমি ক্রয়, সিটি ব্যাংকে তার স্ত্রীর নামে ৪ কোটি টাকা এফডিআর, নগরীর সোনাডাঙ্গা এলাকায় তার সন্তানদের নামে আড়াই কোটি টাকা মূল্যের দুই হাজার স্কয়ার ফিটের ফ্লাট ক্রয়, ২০১৭ সালে তার স্ত্রীর নামে খুলনার মৌলভীপাড়ায় আড়াই কোটি টাকা মূল্যের বাড়ি ক্রয় করা হয়, যার ঠিকানা ১৪৩/৩।

এ বিষয়ে দুদকের উপ-সহকারী পরিচালক নীল কমল পাল জানান, খুলনা আধুনিক রেল স্টেশন মাস্টার মানিক চন্দ্র সাহার বিরুদ্ধে একাধিক অভিযোগ আছে। সেগুলো তদন্ত করা হচ্ছে।

প্রজন্মনিউজ২৪/খাইরুল বাশার/রেজাউল

 

এ সম্পর্কিত খবর

প্রচণ্ড গরমে দিনের পরিবর্তে রাতে কাজ করবে ফ্যাক্টরির শ্রমিকরা

কাচিয়ায় ৭নং ওয়ার্ড উপনির্বাচনে প্রার্থীর বিরুদ্ধে জ্বিন প্রতারনা মামলার অনুসন্ধানশ্লিপ পাঠিয়েছে সিআইডি

বাসের সঙ্গে ইজিবাইকের মুখোমুখি সংঘষে নিহত ১ আহত ৩

পঞ্চগড়ে হিট স্ট্রোকে প্রাইভেট কার চালকের মৃত্যু

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

তীব্র গরমের মধ্যেই শিলাবৃষ্টির আভাস

টেকনাফে ১০ কৃষক অপহরণের ঘটনায় আসামি দেলু ডাকাত আটক।

ডাকঘরে পোস্ট মাস্টারের আইসক্রিম ডিলারের ব্যবসা

বৃষ্টির জন্য বরিশালে কাঁদলেন শত শত মানুষ

টাঙ্গাইল শাড়ি বাংলাদেশেই থাকবে : শিল্পমন্ত্রী

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ