এবার কাশ্মিরে সদস্য বাড়াচ্ছে বিজেপি

প্রকাশিত: ২২ অগাস্ট, ২০১৯ ০১:৩১:৫৭

এবার কাশ্মিরে সদস্য বাড়াচ্ছে বিজেপি

ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে ২৩ হাজার নতুন সদস্য নিয়োগ দিয়েছে দেশটির ক্ষমতাসীন রাজনৈতিক দল বিজেপি। মঙ্গলবার পর্যন্ত বিরোধপূর্ণ এই অঞ্চলটিতে নিজেদের সমর্থন বৃদ্ধির উদ্দেশ্যে নতুন কর্মী নেওয়ার এই কার্যক্রম পরিচালনা করা হয় বলে জানিয়েছেন দলটির নেতাকর্মীরা।

সোমবার (৫ আগস্ট) ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিলের মধ্য দিয়ে কাশ্মিরের স্বায়ত্তশাসনের অধিকার কেড়ে নেওয়া হয়। ৩৭০ ধারা বাতিলের আগ মুহূর্তে জম্মু-কাশ্মিরে আধাসামরিক বাহিনীর ৩৫ হাজার সদস্য মোতায়েন করা হয়। পরে নতুন করে সেখানে নিয়োজিত হয় আধাসামরিক বাহিনীর আরও ৮ হাজার সদস্য। উপত্যকায় কারফিউ জারির পাশাপাশি টেলিফোন-ইন্টারনেট সেবাও বন্ধ রাখা হয়েছে। সেখানে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

বিজেপির ভাইস প্রেসিডেন্ট অভিনাশ রায় খান্না জম্মু ও কাশ্মিরের নির্বাচনি দায়িত্বে রয়েছেন। তিনি জানান, অনলাইনে মাধ্যমে সেখান থেকে ৩ লাখ ৫০ হাজার ১৭৪ জন নতুন সদস্য পেয়েছেন তারা। অফলাইন থেকেও আরও সদস্য আসার কথা। সবমিলে এই সংখ্যা দাঁড়াবে সাত লাখে। তিনি বলেন, বিজেপির সদস্য হতে হলে একটি নাম্বারে মিস কল দিলেই হবে।

প্রতি রাজ্যেই ২০ শতাংশ সদস্য বাড়ানোর লক্ষ্য বিজেপির। লোকসভা নির্বাচনের আগে কাশ্মিরে তাদের সদস্য সংখ্যা ছিলো ৫ লাখ ২০ হাজার ৯৫৯ জন। সদস্য সংগ্রহ কার্যক্রম শুরুর আগে এই সংখ্যা ছিলো এক লাখের মতো। বারামুল্লাহ, শ্রীনগর এবং অনন্তনাগ থেকে নতুন করে ২৩ হাজার সদস্য যুক্ত হয়েছে। নিরাপত্তা পরিস্থিতি স্বাভাবিক হলে আরও সদস্য বাড়বে বলে আশাবাদ তাদের।

প্রজন্মনিউজ/দেলাওয়ার হোসাইন।

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ