বগুড়ায় বিএনপি নেতা হত্যা, প্যানেল মেয়র গ্রেফতার

প্রকাশিত: ২৪ এপ্রিল, ২০১৯ ১০:৫০:১৬

বগুড়ায় বিএনপি নেতা হত্যা, প্যানেল মেয়র গ্রেফতার

বগুড়ায় বিএনপি নেতা ও পরিবহন ব্যবসায়ী অ্যাডভোকেট মাহবুব আলম শাহীন হত্যা মামলার এজাহারভুক্ত প্রধান আসামি আমিনুল ইসলাম গ্রেফতার হয়েছেন। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ঢাকার বঙ্গবন্ধু স্টেডিয়ামের ৩নং গেট থেকে জেলা পুলিশের একটি টিম তাকে গ্রেফতার করে।

গ্রেফতার আমিনুল বগুড়া জেলা মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক ও বগুড়া পৌরসভার প্যানেল মেয়র এবং ১৫নং ওয়ার্ডের কাউন্সিলর। আমিনুল জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি ও এরুলিয়া ইউপি চেয়ারম্যান আব্দুল লতিফ মণ্ডলের ছেলে।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, মামলার তদন্তকারী কর্মকর্তা ইন্সপেক্টর আমবার হোসেনের নেতৃত্বে পুলিশ সদস্যরা আমিনুল ইসলামকে ঢাকা থেকে গ্রেফতার করেছে।

উল্লেখ্য, বগুড়া সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক শাহীন গত ১৪ এপ্রিল রাতে উপশহর বাজারে খুন হন। ওই হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে বগুড়া মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক ও পৌরসভার প্যানেল মেয়র আমিনুল ইসলামসহ ১০ জনের বিরুদ্ধে ১৬ এপ্রিল মামলা করেন নিহত শাহীনের স্ত্রী আকতার জাহান শিল্পী।

এজাহারে তিনি অভিযোগ করেন, মোটর মালিক গ্রুপের নেতৃত্ব নিয়ে দ্বন্দ্বের কারণেই আমিনুল তার সহযোগীদের নিয়ে শাহীনকে পরিকল্পিতভাবে খুন করেছেন। ওই মামলার পরদিন রাসেল ও পায়েল নামে দুজনকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতারের পর বৃহস্পতিবার পায়েল হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে ম্যাজিস্ট্রেটের কাছে স্বীকারোক্তি দেন। এদিকে রিমান্ডে থাকা রাসেল মিয়া (২৮) আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

সোমবার দুপুরে বগুড়ার সিনিয়র চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক বিল্লাল হোসেন এ জবানবন্দি রেকর্ড করেন। বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সনাতন চক্রবর্তী এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রজন্মনিউজ২৪/ওসমান

এ সম্পর্কিত খবর

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে বাঁচবে হাজারও কোটি টাকার সম্পদ

৭ দাবিতে কুবি’র তিন দপ্তরে শিক্ষক সমিতির তালা

যেকোনো উপায়ে ক্ষমতায় যেতে মরিয়া হয়ে উঠেছে বিএনপি: কাদের

টেকনাফে ১০ কৃষক অপহরণের ঘটনায় আসামি দেলু ডাকাত আটক।

পঞ্চগড়ে বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজ আদায়

বোরহানউদ্দিনে সাবেক সেনা কর্মকর্তার জানাযা ও দাফন সম্পন্ন

নেতানিয়াহুর পদত্যাগ চান ন্যান্সি পেলোসি

জামায়াত ইসলামীর উদ্যোগে মোহাম্মদপুরে ইস্তিস্কার নামাজ আদায়

যুদ্ধ বন্ধে পদক্ষেপ নিতে বিশ্বনেতাদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর

আদালত অবমাননা : বিএনপিপন্থি সাত আইনজীবীর বিষয়ে আদেশ পেছাল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ