ক্ষমতা দখল ও মানুষকে নির্যাতন করে বেশি দিন ক্ষমতায় থাকা যায় না

প্রকাশিত: ০৪ এপ্রিল, ২০২৪ ০২:০৬:৪১ || পরিবর্তিত: ০৪ এপ্রিল, ২০২৪ ০২:০৬:৪১

ক্ষমতা দখল ও মানুষকে নির্যাতন করে বেশি দিন ক্ষমতায় থাকা যায় না

নিজস্ব প্রতিনিধিঃ বিএনপির স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান বলেছেন, সাজানো-গোছানো নির্বাচন দিয়ে আওয়ামী লীগ তাদের ক্ষমতাকে দীর্ঘায়িত করছে। বন্দুক দিয়ে ক্ষমতা পাওয়া তো অবাক করা বিষয় নয়। সারা বিশ্বের ইতিহাসে তা অনেক হয়েছে। কিন্তু বিশ্ব ইতিহাসে এটাও আছে বন্দুক দিয়ে ক্ষমতা দখল করে ও মানুষকে নির্যাতন করে বেশি দিন ক্ষমতায় থাকা যায় না। 

বৃহস্পতিবার (৪ এপ্রিল) কারাগারে থাকা বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেলের পরিবারের সদস্যদের খোঁজ নিতে তার বাসায় যান মঈন খান। পরে সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতায় তিনি এ কথা বলেন।  

মঈন খান বলেন, যারা সরকারের সঙ্গে ভিন্নমত পোষণ করছে, সরকারের অন্যায় কাজের সঙ্গে সমালোচনা করলে, তাদের বিরুদ্ধে সরকার একের পর এক মামলা দিচ্ছে। আপনারা দেখেছেন গত ২৮ অক্টোবরের পরে আমাদের মহাসচিবসহ ২৬ হাজার নেতাকর্মীকে কারারুদ্ধ করেছে। কেন করা হয়েছে- সরকারের উচ্চ পর্যায় থেকে স্বীকার করা হয়েছে যে, তাদের কারারুদ্ধ করা না হলে এভাবে সাজানো-গোছানো গায়ের জোরের নির্বাচন করতে পারবে না।

আওয়ামী লীগ সরকার নির্বাচন কীভাবে করে তা বিশ্ববাসী জানে উল্লেখ করে তিনি বলেন, সাজানো-গোছানো প্রহসনের নির্বাচনের জন্য তো আজকের বাংলাদেশ সৃষ্টি হয়নি।

রোহিঙ্গা সমস্যা সমাধানে সরকার ব্যর্থ হয়েছে উল্লেখ করে বিএনপির এই শীর্ষস্থানীয় নেতা বলেন, রোহিঙ্গা আসার পর সরকার একের পর এক আলোচনা করে গেল। কিন্তু এখন রোহিঙ্গা বিষয়টি কোথায় দাঁড়িয়েছে? এর আগেও দেশে রোহিঙ্গা এসেছিল, শান্তিপূর্ণ আলোচনা মাধ্যমে তাদের দুইবার ফিরিয়ে দেওয়া হয়েছে। একবার খালেদা জিয়ার সময়, আরেকবার শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সময় রোহিঙ্গাদের শান্তিপূর্ণভাবে ফিরিয়ে দেওয়া হয়েছে মিয়ানমারে।

সরকার সর্বক্ষেত্রে ব্যর্থ হয়েছে মন্তব্য করে মঈন খান বলেন, এরা কেবল দুইটি জায়গায় সফল হয়েছে। একটি হলো বিরোধীদলকে দমন করতে, আরেকটি হলো এ দেশের দরিদ্র মানুষের অর্থ বিদেশে পাচার এবং দেশের অর্থনীতিকে ধ্বংস করা।


 প্রজন্মনিউজ২৪/আরা

এ সম্পর্কিত খবর

বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি এপ্রিল ২০২৪ এইচআরএসএস এর মাসিক মানবাধিকার পর্যবেক্ষণ প্রতিবেদন।

খালে ভাসছে বাঘের দেহ! 

সম্মানহানির বিচার চেয়ে জবি শিক্ষকের বিরুদ্ধে ডীনের অভিযোগ

ধুনটে সেচ্ছাসেবী সংগঠন স্বপ্নসেবার কমিটি গঠন 

শিক্ষামন্ত্রীসহ সরকারের পদত্যাগের দাবি জানালেন জয়নুল আবদিন ফারুক

ফরিদপুর জেলা পুলিশের উদ্যোগে খাবার পানি, স্যালাইন এবং গামছা বিতরণ অনুষ্ঠিত

সময় তিন অক্ষরের এক ছোট নাম কত মূল্যবান

সিলেট অঞ্চলে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা

সিলেট নগরীর সুরমা টাওয়ার থেকে পড়ে সিসিকের এক কর্মচারির মৃত্যু

পিরোজপুরে সড়ক দূর্ঘটনায় মোটরসাইকেল আরোহী ইঞ্জিনিয়ার নিহত

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ