ঢাকার রায়ের বাজারে মাদকের ভয়ংকর ছোবল

প্রকাশিত: ০৫ ডিসেম্বর, ২০১৭ ০৬:৩০:৪৪

ঢাকার রায়ের বাজারে মাদকের ভয়ংকর ছোবল

মামুন/নাছির : মাদকাসক্তি একটি সামাজিক ব্যাধি। সর্বনাশা এক নেশা। মাদকসেবী নিজেকে ধ্বংস করার পাশাপাশি একটি পরিবার, সমাজ, পরিবেশকে ধ্বংশের দিকে ধাবিত করে। সোনালি ভবিষ্যতকে  অন্ধকার পথে  এগিয়ে নিয়ে যায় মাদক। মাদক গ্রহণের ফলে এক সময়ের ভাল মানুষটি হয়ে যায় সব থেকে খারাপ ও জগন্য মানুষ। মাদকাসক্তির শেষ পরিনতি হলো মৃত্যু।মানবিক মূল্যাবোধ ও সামাজিক সর্ম্পকের ভিত্তিস্তর ক্রমশ ধ্বংশের দিকে ধাবিত হচ্ছে। খুন, রাহাজানি, সন্ত্রাসী কর্মকান্ডসহ সকল অনৈতিক অনাচারের পেছনে রয়েছে মাদকের অশুভ শক্তির কালো হাত। শিশু কিশোররাই  আগামীর ভবিষ্যৎ। বর্তমানে এরাই বেশি  মাদকে আসক্ত হচ্ছে।

তেমনি রাজধানী ঢাকার রায়ের বাজার এলাকায় বেশ কিছু জায়গায় অনেকটা প্রকাশ্যেই চলে মাদকের কেনাবেচা ও সেবন। এ যেন এক মাদকেরই রাজ্য।বিশেষ করে সন্ধার পরপরই মাদকের সরব হয়ে ওঠে এই এলাকার প্রায় সব ওলি গলি। এসব মাদকের মধ্যে গাঁজা,হিরোইন,ইয়াবাই বেশি। সন্ধা নামার সাথে সাথেই বেড়িবাধ,বুদ্ধিজীবী ও বাজারের প্রত্যেকটি গলিতে মাদকের ধোঁয়া ও গন্ধে সয়লাব হয়ে যায়।

শিশু কিশোর থেকে শুরু করে প্রায় সব বয়সের মানুষই জড়িয়ে পড়ে এই ভয়ানক নেশায় সাথে স্কুল কলেজ পড়ুয়া ছাত্রও জড়িয়ে পড়ছে মাদক কেনাবেচা ও সেবনের মধ্যে। এসব মাদক গ্রহনকারীরা চুরি,ছিনতাই,ইভটিজিংসহ নানা অপকর্মে  জড়াচ্ছে। আইনশৃংঙ্খলা বাহিনীর পক্ষ থেকে কখনও কখনও ব্যবস্থা নিতে দেখা গেলেও মাদকের  দোরত্ব যেন কমছেই না।

বিশ্ববিদ্যালয় পড়ুয়া ‍স্থানীয় একজনের ‍সাথে কথা বলে জানা যায় ।মাদকের হোতারা ধরা ছোয়ার বাহিরে মাদক সরবরাহকারীদেরকে আইনের আওতায় আনা ও সামজিক সচেতনতা সৃষ্টি করা গেলে এসব এলাকায় মাদকের সরবাহ বন্ধ করা যাব।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক শিক্ষক বলেন রায়ের বাজার পুলিশ ফাঁড়ির  গলিতে চলে মাদকের কেনাবেচা, এ তথ্য তো পুলিশের জানার কথা? তবে পুলিশ নিরব কেন? নাকি পুলিশের ছত্রছায়া মাদকের কেনা বেচা চলছে? তিনি আরও বলেন মাদকের ফলে আমাদের ছাত্রসমাজের নৈতিক অবক্ষয় ঘটছে, এ কারনে তারা নানা অপকর্মে জড়িয়ে পরছে।

 

 

 

এ সম্পর্কিত খবর

সিংড়ায় অগ্নিকান্ডে পুড়লো ১২ স্বর্ণের দোকান, অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি

কাচিয়ায় ৭নং ওয়ার্ড উপনির্বাচনে প্রার্থীর বিরুদ্ধে জ্বিন প্রতারনা মামলার অনুসন্ধানশ্লিপ পাঠিয়েছে সিআইডি

পঞ্চগড়ে হিট স্ট্রোকে প্রাইভেট কার চালকের মৃত্যু

তীব্র গরমে ঢাকার বাতাসের কী খবর

ইসরায়েল থেকে বিনিয়োগ প্রত্যাহারের দাবিতে মার্কিন বিশ্ববিদ্যালয়ে আন্দোলন

অতিরিক্ত লোডশেডিংয়ে অতিষ্ঠ হয়ে পড়েছে কৃষকের জনজীবন

জামায়াত ইসলামীর উদ্যোগে মোহাম্মদপুরে ইস্তিস্কার নামাজ আদায়

শরীয়তপুরের জাজিরায় হাতবোমার বিস্ফোরণে আহত:৪

ছয় দিনের সরকারি সফরে আজ বুধবার থাইল্যান্ড গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

কক্সবাজারে রোহিঙ্গা ভোটারের তালিকা চান হাইকোর্ট

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ