কোহলি ও রোহিত শর্মার বিদায়

প্রকাশিত: ৩০ জুন, ২০২৪ ১১:১২:১২

কোহলি ও রোহিত শর্মার বিদায়

প্রজন্ম ডেস্ক: আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিলেন বিরাট কোহলি ও রোহিত শর্মা। ভারতকে দ্বিতীয়বারের টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা এনে দেবার পরেই হাসিমুখে একই দিনে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটকে (আন্তর্জাতিক) বিদায় বলে দিলেন আধুনিক ক্রিকেটের অন্যতম সেরা দুই এই ব্যাটার। 

ফাইনালে প্রোটিয়াদের বিপক্ষে ৫৯ বলে ৭৬ রানের ইনিংস খেলে ম্যাচসেরার পুরস্কার নিতে গিয়ে নিজের বিদায়ের কথা জানিয়ে দেন কোহলি। তার আধ ঘণ্টা পর রোহিত আন্তর্জাতিক টি-টোয়েন্টি ছাড়ার ঘোষণা দিয়েছেন সংবাদ সম্মেলনে এসে। কোহলির মতো করে ভারতের অধিনায়কও বলে গেলেন জাতীয় দলের হয়ে এটাই তার শেষ টি-টোয়েন্টি ম্যাচ।

সংবাদ সম্মেলনে নিজের অবসর নিয়ে রোহিত বলেন, এটাই আমার শেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ ছিল। এই সংস্করণকে বিদায় বলার জন্য এটার চেয়ে ভালো সময় হতে পারে না। প্রতিটা মুহূর্তই আমি উপভোগ করেছি। এই সংস্করণ দিয়েই ভারতের হয়ে আমি আমার খেলোয়াড়ি জীবন শুরু করেছিলাম। এটা এমন কিছু যা আমি চাইতাম।
কোন সময় নিজের অবসর নেয়ার কথা ভেবেছেন এমন প্রশ্নের জবাবে ভারতের অধিনায়ক বলেন, সবসময় আমি শিরোপাটা জিততে চেয়েছি। সত্যি বলতে আমি খুব করে চেয়েছি। এটাকে আসলে ভাষায় প্রকাশ করা কঠিন। আমার জন্য এটা খুবই আবেগঘন একটা মুহূর্ত ছিল। আমি আমার জীবনে এই ট্রফিটার জন্য উদগ্রীব হয়েছিলাম। অবশেষে জিততে পারায় খুবই খুশি।

২০০৭ সালে ডারবানে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছিল রোহিতের। এরপর ১৭ বছরে খেলেছেন ৯টি টি-টোয়েন্টি বিশ্বকাপ। সব মিলিয়ে ভারতের জার্সিতে ১৫৯ ম্যাচে করেছেন ৪ হাজার ২৩১ রান। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তার চেয়ে বেশি রান নেই আর কারও। ৩২.০৫ গড় ও ১৪০.৮৯ স্ট্রাইক রেটে রান করা রোহিত ৫ সেঞ্চুরির সঙ্গে করেছেন ৩২ হাফ সেঞ্চুরি।

২০১০ সালে জিম্বাবুয়ের বিপক্ষে এ সংস্করণে অবসর নেওয়া কোহলি ক্যারিয়ারে ১২৫ ম্যাচ খেলে করেছেন ৪১৮৮ রান। রোহিত শর্মার পর এ সংস্করণে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। ৪৮.৬৯ গড় ও ১৩৭.০৪ স্ট্রাইক রেটে ব্যাটিং করা কোহলি ভারতকে নেতৃত্ব দিয়েছেন ৫০টি ম্যাচে।


প্রজন্মনিউজ২৪/ইমি

এ সম্পর্কিত খবর

কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে ১০ জন নিহত

পুলিশের সঙ্গে সংঘর্ষে রেসিডেনসিয়াল কলেজ শিক্ষার্থী ফারহান নিহত

২১, ২৩ ও ২৫ জুলাইয়ের এইচএসসি পরীক্ষা স্থগিত

ছাত্রলীগ-যুবলীগকে ‘সন্ত্রাসী সংগঠন’ ঘোষণার দাবি প্রসঙ্গে যা বললেন মার্কিন সরকারের মূখপাত্র

সাময়িকভাবে মোবাইল ইন্টারনেট বন্ধ করা হয়েছে : পলক

উত্তরা-আজমপুরে পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত ৪

কোটা ব্যবস্থার যৌক্তিক সমাধান চায় চবি শিক্ষক সমিতি

কোটা আন্দোলনে প্রাণহানির তদন্ত দাবি জাতিসংঘের

কানাডিয়ান ইউনিভার্সিটিতে আটকা পুলিশ, উদ্ধারে এলো হেলিকপ্টার

আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার, বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ