কখন অবসর নেবেন, জানালেন মেসি

প্রকাশিত: ২৮ মার্চ, ২০২৪ ১১:৩৭:১৩ || পরিবর্তিত: ২৮ মার্চ, ২০২৪ ১১:৩৭:১৩

কখন অবসর নেবেন, জানালেন মেসি

নিজস্ব প্রতিনিধিঃ আগামী জুনে ৩৭ বছর পূর্ণ করবেন লিওনেল মেসি। একজন ফুটবলারের জন্য এই বয়সটা পড়ন্ত বিকেল। তবে নামটা মেসি বলেই কিনা এখনও খেলছেন দাপটের সঙ্গে। সম্প্রতি এমবিসি-এর বিগ টাইম পডকাস্টে মেসি কথা বলেছেন নিজের ভবিষ্যৎ নিয়ে।

যখন মেসি মনে করেন করবেন, ফুটবলকে তার আর দেওয়ার কিছু নেই, তখনই ইতি টানবেন ক্যারিয়ারের। তিনি বলেন, 'সেই মুহূর্তটা কেমন হবে আমি জানি, যখন টের পাব আর পারফর্ম করতে পারছি না। বুঝতে পারব যে, নিজেকে উপভোগ করছি না, সতীর্থদের কোনো সাহায্য করতে পারছি না (তখন সিদ্ধান্ত নেব)।

আমি ভীষণ আত্ম-সমালোচক। আমি জানি, কখন আমি ভালো (অবস্থায় থাকি), কখন খারাপ, কখন ভালো খেলি, কখন বাজে খেলি এবং যখন অনুভব করব পদক্ষেপটা নেওয়ার সময় এসেছে, বয়সের কথা না ভেবেই সেটা নেব। ভালো অনুভব করলে, আমি সবসময় প্রতিদ্বন্দ্বিতা করতে চাই, কারণ আমি এটাই পছন্দ করি এবং জানি, সেটা কিভাবে করতে হয়।'-আরো যোগ করেন আর্জেন্টাইন অধিনায়ক।

মেসির ক্যারিয়ারে যতটা অপূর্ণতা ছিল তা কেবলই বিশ্বকাপ শিরোপা ঘিরে। সেটাও পাওয়া হয়ে গেছে গত বিশ্বকাপে। কোনো তর্ক ছাড়াই বলা যায়, ফুটবলের ষোলকলা পূর্ণ করেছেন মেসি। তবে কাতার বিশ্বকাপে ভালো কিছু করতে না পারলে সেখানেই আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানতেন বলে জানিয়েছন মেসি। তিনি বলেন, 'কাতার বিশ্বকাপে সবকিছু যদি ঠিকঠাক না চলত, তাহলে আমি জাতীয় দল থেকে সরে দাঁড়াতাম।

খেলাধুলার দিক থেকে ক্যারিয়ার সবকিছু অর্জনের, স্বপ্ন পূরণের সৌভাগ্য হয়েছে আমার। সত্যি বলতে পেশাদার ফুটবলার হিসেবে ও ব্যক্তিগত জীবনে, পরিবার ও বন্ধুবান্ধব মিলিয়ে এর বেশি আমি চাইতে পারতাম না। সৃষ্টিকর্তা আমাকে যা দিয়েছেন, সেটা অনেক এবং আমি সবসময় তা উপভোগের চেষ্টা করি।


প্রজন্মনিউজ২৪/আরা 

এ সম্পর্কিত খবর

পঞ্চগড়ে বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজ আদায়

যুদ্ধ বন্ধে পদক্ষেপ নিতে বিশ্বনেতাদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর

হিটস্ট্রোকে অবসরপ্রাপ্ত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকের মৃত্যু

ভোলার তজুমদ্দিনে চর দখল নিয়ে বিরোধ" দফায় দফায় সংঘর্ষ"খুনের শঙ্কা

পাকিস্তান অধিনায়ক বাবরের বিশ্বরেকর্ড

অভিযানের খবরে নিজেরাই সরিয়ে নিচ্ছে দোকানের মালামাল

সরকার হজযাত্রীদের সর্বোত্তম সেবা দিতে বদ্ধপরিকর : ধর্মমন্ত্রী

আশ্চর্য প্রশ্ন বাবার থাকাটাই কেন গুরুত্বপূর্ণ

শিক্ষক মরহুম আবু তালেবের আত্মার মাগফেরাত কামনায় দোয়া

রাজবাড়ীতে ঘুড়ি উৎসব ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ