সিমান্তে পানি নিষ্কাশনের রাস্তা বন্ধ করে বাড়ি নির্মাণ

প্রকাশিত: ২৮ মার্চ, ২০২৪ ১১:০৪:৪৬

সিমান্তে পানি নিষ্কাশনের রাস্তা বন্ধ করে বাড়ি নির্মাণ


দিনাজপুরের প্রতিনিধিঃ দিনাজপুরের ঘোড়াঘাট ও নবাবগঞ্জ সিমান্তে পানি নিষ্কাশনের রাস্তা বন্ধ করে বাড়ি নির্মানের অভিযোগ উঠেছে।

(২৫মার্চ)সোমবার রাত নয়টায় জমির মালিক ( মোঃ রেজাউল বারি) মাটি খননের মেশিন দিয়ে বাড়ি তৈরির জন্য চাটশাল ব্রিজের নামায় ঐ জমি খনন ও ভরাট করে।

সরেজমিনে দেখা যায় নবাবগঞ্জ থানার ভাদুরিয়া বাজার হইতে ১ কিলোমিটার দূরে চাটশাল মোড়ে বীর মুক্তিযোদ্ধা শহিদ আবু বক্কর সিদ্দিক (শিবরামপুর)  সড়কের তেমাথায় চাটশাল ব্রিজ নামক স্থানে ঘোড়াঘাট থানার চাটশাল বিলপাড়া গ্রামের  রেজাউল বারি নামে এক ব্যক্তি পানি নিষ্কাশনের জায়গা বন্ধ করে বাড়ি নির্মান করতেছে। 

এলাকাবাসী বলেন, এই ব্রীজ দিয়ে প্রায় ৭ টি গ্রামের পানি চলাচল করে। বিশাল দুটি মাঠের পানি নিষ্কাশনের জন্য একটি মাত্র পথ এই ব্রিজ। আর সেই পথ বন্ধ করে বাড়ি নির্মান করলে ফসলের ব্যপক ক্ষতি হবে। দ্রত এই কাজ বন্ধ করতে প্রসাশনের সহোযোগিতা চান এলাকাবাসী। 

এই বিশালাকার জমির পানি নিষ্কাশনের একটি মাত্র পথ হওয়ায় সম্প্রতি বর্ষা মৌসুমে ভয়াবহ বন্যা দেখা যায়। বন্যার সময় এই এলাকার নিচু জমির ফসল কয়েকদিন পানির নিচে থাকে। বর্ষা মৌসুমে এই ব্রিজ দিয়ে বন্যার পানি পার না হতে পারায় রাস্তার উপর দিয়েও কোথাও কোথাও পানি পার হয়। তাই আষাঢ় শ্রাবণ মাসে ফসলের ব্যাপক ক্ষতি সাধন হয়। ভাদুরিয়া, লাঠিদাম, সাঁকোপাড়া, শিবরামপুর, হেলেঞ্চা, দিঘি রত্না ও কাশিয়ারা গ্রাম এবং বিশাল দুইটি বিস্তৃর্ণ ফসলের মাঠের পানি চাটশাল মোর ব্রিজ দিয়ে দক্ষিণে ঘোড়াঘাট থানার অঞ্চলে প্রবেশ করে।

এ বিষয়ে ৬নং ভাদুরিয়া ইউপি সদস্য ৮নং ওয়ার্ড মেম্বার ডা মোঃ মোনারুল ইসলামের নিকট জানতে চাইলে তিনি জানান, আমি জমির মালিকের সাথে কথা বলেছি। এই জমি তাদের নিজস্ব। তারা সেখানে বাড়ি নির্মাণ করলেও পানি নিস্কাশনের জন্য বাড়ির নিচ দিয়ে ৭ ফুট চওড়া পানি চলাচল ব্যবস্থা বা সুঁই রাখবে। যে ব্রিজ দিয়ে বর্ষা মৌসুমে পানি নেমে যায়না, ভয়াবহ বন্যা সৃষ্টি হয়। সেখানে বাড়ি নির্মাণ করলে এলাকার ফসলের অনেক ক্ষতি হবে। এলাকাবাসী পানি নিষ্কাশনের ব্রিজটি নিয়ে খুবই উদ্বিগ্ন। এলাকাবাসী প্রশাসনের নিকট দ্রুত এর সমাধান চান।


প্রজন্মনিউজ২৪/আরা 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ