ফরিদপুরে ২৬ শে মার্চ উপলক্ষে বর্ণিল আয়োজনে উদযাপিত হয় মহান স্বাধীনতা দিবস

প্রকাশিত: ২৭ মার্চ, ২০২৪ ১১:১৯:৩৯

ফরিদপুরে ২৬ শে মার্চ উপলক্ষে বর্ণিল আয়োজনে উদযাপিত হয় মহান স্বাধীনতা দিবস


আলিফ শেখ প্রতিনিধিঃ মঙ্গলবার ২৬ মার্চ, ৫৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। বাঙালি জাতির সবচেয়ে গৌরবের দিন, পরাধীনতার শৃঙ্খল ভেঙে মাথা উঁচু করে দাঁড়ানোর দিন। দীর্ঘ পরাধীনতার শৃঙ্খল ভেঙে ১৯৭১ সালের এই দিনে বিশ্বের মাঝে স্বাধীন রাষ্ট্র গঠনের লক্ষ্যে স্বাধীনতার ডাক দিয়েছিলেন স্বাধীনতার মহান স্থপতি, বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি সর্বশক্তি দিয়ে হানাদার বাহিনীকে প্রতিরোধ ও চূড়ান্ত বিজয় অর্জিত না হওয়া পর্যন্ত লড়াই চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছিলেন। এরপর ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে বাংলাদেশের স্বাধীনতা অর্জিত হয়।

আজ মঙ্গলবার মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ উপলক্ষে মহান মুক্তিযুদ্ধে শহিদদের স্মৃতিফলকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ এবং মহান স্বাধীনতা যুদ্ধে নিহত শহিদদের প্রতিকী গণকবর জিয়ারত ও শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন ফরিদপুর-৩ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব এ কে আজাদ। এসময় জেলা পুলিশের পক্ষ থেকে শহিদ স্বরণে পুষ্পস্তবক অর্পন করেন জনাব মোহাম্মদ মোর্শেদ আলম, পিপিএম, পুলিশ সুপার, ফরিদপুর। সেখানে শহিদদের স্বরণে ১মিনিট নিরবতা পালন করা হয়। পরবর্তীতে শহিদদের স্বরণে বিশেষ মোনাজাত করা হয়। এসময় উপস্থিত ছিলেন জনাব মোহাম্মদ ইমদাদ হুসাইন, অতিরিক্ত পুলিশ সুপার, প্রশাসন ও অর্থ (পুলিশ 
সুপার পদেপদেপদোন্নতিপ্রাপ্ত), ফরিদপুর; জনাব শৈলেন চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার, ক্রাইম এন্ড অপস(পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত), ফরিদপুর, জনাব মো: সালাউদ্দিন, পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার, সদর সার্কেল, ফরিদপুর। পরবর্তীতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ উপলক্ষে শেখ জামাল স্টেডিয়াম, ফরিদপুরে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানের পাশাপাশি বর্ণিল বাদক দলের ব্যান্ডের তালে এবং জয় বাংলা ধ্বনিতে মুখরিত হয় স্টেডিয়াম।

এ সময় ফরিদপুর জেলা পুলিশের উধ্বর্তন কর্মকর্তাগণ, জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাগণ, বিভিন্ন পর্যায়ের রাজনৈতিক নেতাকর্মীবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রীবৃন্দ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও সর্বস্তরের জনসাধারণ উপস্থিত ছিলেন।



প্রজন্মনিউজ২৪/আরা 

এ সম্পর্কিত খবর

‘ডামি’ সরকারের উন্নয়নের ভেল্কিবাজীতেবাংলাদেশ এখন মৃত্যু উপত্যকা: রিজভী

আওয়ামী লীগকে ক্ষমতায় রাখতে তিন বিদেশি শক্তি কাজ করেছে: জিএম কাদের

নির্বিঘ্নে সম্পন্ন হাবিপ্রবি কেন্দ্রের গুচ্ছ ভর্তি পরীক্ষা

যে শর্তে ইসরাঈলের সঙ্গে যুদ্ধবিরতি চায় হামাস

আইনমন্ত্রীর ব্রাহ্মণবাড়িয়ার না বাংলাদেশের

চরফ্যাসনে বৃষ্টির প্রত্যাশায় ইসতিসকার নামাজ আদায়

ইউপি সদস্য কর্তৃক অসহায় নারীকে ধর্ষণ এক লক্ষ টাকায় ধামাচাপা

টেকনাফে ১০ কৃষক অপহরণের দুই দুর্ধর্ষ অপহরণকারী গ্রেফতার

থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান

চিফ হিট অফিসার ডিএনসিসির কেউ নন : মেয়র আতিক

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ