শরীয়তপুর পলিটেকনিক ইনস্টিটিউটে ২৬ মার্চ উপলক্ষে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

প্রকাশিত: ২৭ মার্চ, ২০২৪ ১১:১২:০৫

শরীয়তপুর পলিটেকনিক ইনস্টিটিউটে ২৬ মার্চ উপলক্ষে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত


আলিফ শেখ প্রতিনিধি: ২৬ মার্চ মঙ্গলবার (১৫ রমাদান) বিকাল ৩ টা থেকে সন্ধ্যা ৬ পর্যন্ত শরীয়তপুর পলিটেকনিক ইনস্টিটিউট এর ক্যাম্পাস মাঠে  মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উপলক্ষে মহান স্বাধীনতা দিবসের তাৎপর্য ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন বিষয়ক আলোচনা সভা ও গণ ইফতারের আয়োজন করে এতে প্রায় ১০০০শত এর অধিক শিক্ষার্থীরা একসঙ্গে ইফতার করেন।

অধ্যক্ষ স্যারের নেতৃত্বে উক্ত আয়োজনটি সারাদিন ব্যাপী উৎসবমুখর পরিবেশে স্বাধীনতা দিবস উদযাপন সহ ও গণ ইফতার আয়োজন করা হয়। স্বাধীনতা দিবস ২০২৪ উপলক্ষে মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মৃতিফলকে শ্রদ্ধাঞ্জলি  অর্পণ সহ স্বাধীনতা যুদ্ধে নিহত শহীদদের শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন শরীয়তপুর পলিটেকনিক ইনস্টিটিউট অধ্যক্ষ শেখ মুস্তাফিজুর রহমান ।  অধ্যক্ষ স্যারের সভাপতি বলেন আজ ২৬ মার্চ, ৫৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। বাঙালি জাতির সবচেয়ে গৌরবের দিন, পরাধীনতার শৃঙ্খল ভেঙে মাথা উঁচু করে দাঁড়ানোর দিন। দীর্ঘ পরাধীনতার শৃঙ্খল ভেঙে ১৯৭১ সালের এই দিনে বিশ্বের মাঝে স্বাধীন রাষ্ট্র গঠনের লক্ষ্যে স্বাধীনতার ডাক দিয়েছিলেন স্বাধীনতার মহান স্থপতি, বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি সর্বশক্তি দিয়ে হানাদার বাহিনীকে প্রতিরোধ ও চূড়ান্ত বিজয় অর্জিত না হওয়া পর্যন্ত লড়াই চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়ে ছিলেন। এরপর ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে বাংলাদেশের স্বাধীনতা অর্জিত হয়। 

উক্ত অনুষ্ঠান ও  ইফতারের আগে‌ মুহূর্তে  অত্র ইনস্টিটিউটের শিক্ষার্থীরা হামদ ও নাত ও পবিত্র কোরআন তেলাওয়াত পরিবেশন করেন। এই কর্মসূচিতে বক্তব্য রাখেন কম্পিউটার ডিপার্টমেন্টের মোহাম্মদ ইমন আরো অন্যান্য শিক্ষার্থীরা বক্তব্য রাখেন , তারা বলেন ক্যাম্পাসের ইফতার পার্টি সৌহার্দ্য ও সম্প্রীতির এক অনন্য বন্ধন যা ইফতারের মাধ্যমে গড়ে ওঠা শিক্ষার্থীদের  পারস্পরিক সম্পর্ককে আরও বৃদ্ধি করবে। পরবর্তী বছর এ অনুষ্ঠান উদযাপিত হবে বলে আশা রেখে বক্তব্য শেষ করেন।

এ সময় অভ্যাগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে শুভেচ্ছা ও বক্তব্য রাখেন অধ্যক্ষ শেখ মুস্তাফিজুর রহমান বলেন ইফতারের পূর্ব মুহূর্তে দোয়া কবুল হয়। তাই আমরা সবাই সবার জন্য দোয়া করব। পরিশেষে সকলে সুস্থতা কামনা করেন তিনি। দোয়া ও ইফতার মাহফিলে পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে দেশের সকল মানুষের মঙ্গল কামনা ও দোয়া মোনাজাত করা হয়। আয়োজনে শরীয়তপুর পলিটেকনিক ইনস্টিটিউট।


প্রজন্মনিউজ২৪/আরা 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ