“জয় বাংলা” না বলায় অধ্যক্ষের কক্ষে তালা দিলো ছাত্রলীগ

প্রকাশিত: ২৫ মার্চ, ২০২৪ ০৩:২০:০৯

“জয় বাংলা” না বলায় অধ্যক্ষের কক্ষে তালা দিলো ছাত্রলীগ

অনলাইন ডেস্ক: ৭ই মার্চ উপলক্ষে আয়োজিত সমাবেশে “জয় বাংলা, জয় বঙ্গবন্ধু” না বলে বক্তব্য শেষ করায় সৈয়দপুর সরকারি কলেজের অধ্যক্ষের কক্ষে তালা ঝুলিয়ে দিয়েছে কলেজ শাখা ছাত্রলীগ।

গতকাল রবিবার(২৪ মার্চ) সকালে  অধ্যক্ষের কক্ষে তালা ঝুলিয়ে দিয়ে কলেজ চত্বরে বিক্ষোভ ও সমাবেশ করে সৈয়দপুর সরকারি কলেজ শাখা ছাত্রলীগ। 

এ সময় ওই অধ্যক্ষকে অপসারণ করা না হলে ব্যাপক আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দেন তারা। এ সময় কলেজ অধ্যক্ষের কক্ষের দরজায় “জয় বাংলা, জয় বঙ্গবন্ধু না বলায় অধ্যক্ষের কক্ষে তালা” এবং “চলছে লড়াই চলবে, ছাত্রলীগ লড়বে” স্লোগান সম্বলিত পোস্টার লাগিয়ে দেন তারা।

কলেজ ছাত্রলীগের নেতাকর্মীদের অভিযোগ, গত ৭ মার্চ জাতীয় দিবস পালন না করে অধ্যক্ষ একজন বিএনপির শিক্ষককে অনুষ্ঠান পালনের দায়িত্ব দিয়ে নিজে ছুটিতে ছিলেন। এরপর ওই শিক্ষক অনুষ্ঠানে ‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু’ না বলে অনুষ্ঠান শেষ করেন। এতে ক্ষিপ্ত হয়ে ওঠে ছাত্রলীগসহ সাধারণ শিক্ষার্থীরা। এ নিয়ে তারা কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিলসহ অধ্যক্ষের অপসারণ দাবি করেন। এ নিয়ে গত ২০ মার্চ সুরাহার জন্য স্থানীয় আওয়ামী লীগ নেতারা কলেজ অধ্যক্ষের রুমে গেলে সেখানেও কোনো সুরাহা পাওয়া যায়নি। পর দিন ২১ মার্চ এ নিয়ে সৈয়দপুর সরকারি কলেজের অধ্যক্ষ ড. আতিয়ার রহমান ও তার সহযোগীদের বিরুদ্ধে ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ না বলায় সৈয়দপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে সৈয়দপুর উপজেলা, পৌর আওয়ামী লীগ, বঙ্গবন্ধু পরিষদ ও মুক্তিযোদ্ধা সংসদ।

সমাবেশে ছাত্রলীগ নেতা আকাশ সরদার তার বক্তব্যে বলেন, জয় বাংলা জাতীয় স্লোগান। সব সরকারি অনুষ্ঠানে এটা বলতেই হবে। অথচ সরকারি কলেজে সরকারি অধ্যক্ষ ও বিএনপিপন্থি শিক্ষকরা এটা না করে পুরো বাংলাদেশকে অবজ্ঞা করেছেন। আমরা এটা মেনে নিতে পারি না। জামায়াত-বিএনপির অ্যাজেন্ডা বাস্তবায়ন করতে দেওয়া হবে না। এর প্রতিবাদ করায় কলেজের একজন শিক্ষককে শোকজ করা হয়েছে। ওইদিন আমরাও অধ্যক্ষের অপসারণের দাবিতে আন্দোলন করে আসছি। আমাদের সঙ্গে কলেজের সাধারণ ছাত্ররাও রয়েছেন। কলেজ অধ্যক্ষ তিনি যদি নিঃশর্ত ক্ষমা ও সমাধানে না আসেন ততদিন অধ্যক্ষের রুমে তালা খোলা হবে না।


প্রজন্মনিউজ২৪/এফএইচ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ