বিআরইউডিএফ এর ভিন্নধর্মী ইফতার মাহফিল অনুষ্ঠিত

প্রকাশিত: ২৩ মার্চ, ২০২৪ ০৩:১৭:১১ || পরিবর্তিত: ২৩ মার্চ, ২০২৪ ০৩:১৭:১১

বিআরইউডিএফ এর ভিন্নধর্মী ইফতার মাহফিল অনুষ্ঠিত

বেরোবি প্রতিনিধি: রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত সংগঠন বেগম রোকেয়া ইউনিভার্সিটি ডিবেট ফোরাম (বিআরইউডিএফ) কর্তৃক বিতর্ক প্রতিযোগিতা ও পাবলিক স্পিকিং এর মধ্য দিয়ে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকেল ৩ টা ৩০ মিনিটে কবি হায়াত মাহমুদ ভবনে পাবলিক স্পিকিং এবং বিআরইউডিএফ এর আন্ত: হাউজ শহীদ মুখতার ইলাহি হাউজ এবং বেগম রোকেয়া হাউজের সাথে বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। 
উক্ত ইফতার মাহফিল অনুষ্ঠানে,  উপস্থিত ছিলেন লোক প্রশাসন বিভাগের প্রভাষক নিয়াজ মাখদুম, উপস্থিত ছিলেন সৈয়দ আরিফুল ইসলাম, উপস্থিত ছিলেন বিআরইউডিএফ এর সভাপতি ইসরত জাহান টুম্পা, উপস্থিত ছিলেন বিআরইউডিএফ এর সেক্রেটারি জেনারেল রিশাদ নূরসহ বিআরইউডিএফ এর অন্যান্য সদস্যরা। 

উক্ত ইফতার মাহফিল অনুষ্ঠানে, লোকপ্রশাসন বিভাগের প্রভাষক নিয়াজ মাখদুম বলেন, ওয়েস্টানকে ফলো করতে করতে আমরা আমাদের নিজস্ব সংস্কৃতি ভুলতে ভুলতে বসেছি। অতীতে যেমন ইংরেজরা আমাদের শাসন করেছে আমাদের সম্পদ লুটপাট করেছে বর্তামানে ও ওয়েস্টানরা আমাদের লুটপাট করেছে আর সেটা হচ্ছে বুদ্ধি। যুক্তি তর্ক এমন এক প্রতিযোগিতা যেখানে বুদ্ধি এবং যুক্তি দিয়ে প্রতিযোগিতা হয় এবং তিনি তিনি বিতর্কিকদের উদ্দেশ্য বেশি বেশি বই পড়ার জন্য উপদেশ দেন।

বিআরইউডিএফ এর সভাপতি ইসরাত জাহান টুম্পা বলেন, আজকে আন্ত: হাউজের বির্তকে যারা উপস্থিত ছিলেন তাদের সবাইকে ধন্যবাদ জানান। এবং ইফতার মাহফিল আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা পোষণ করছি। বিআরইউডিএফ এর সেক্রেটারি জেনারেল রিশাদ নূর বলেন, আমরা বেগম রোকেয়া ইউনিভার্সিটি ডিবেট ফোরাম ((বিআরইউডিএফ) প্রতি বছর ইফতারের আয়োজন করি আমাদের এলামনাই, মডারেটর, শুভাকাঙ্ক্ষী, বিতার্কিক, সকলকে এক মঞ্চে আনতে। এদিনটা আমাদের জন্য তাই খুবই গুরুত্বপূর্ণ । আসলে আমরা এটাকে মিলনমেলাই মনে করি। আমাদের পাবলিক স্পিকিং এর টপিক টা ছিল ধর্ম ও অসাম্প্রদায়িকতা। যেন সকলে এই বিষরে পড়ে আসলে অন্তত জানতে পারে যে ধর্ম ও অসাম্প্রদায়িকতা আলাদা বিষয় নয়। আমরা এভাবে বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীদের মুক্তমনা চেতনাকে বিকশিত করি।
 
ইফতার মাহফিলের শেষাংশে বিআরইউডিএফ এর সদস্যরা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসনের বৃন্দুর ধ্যদিয়ে ইফতার মাহফিল  অনুষ্ঠিন শেষ হয়।


প্রজন্মনিউজ২৪/আরা

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ