আউয়ালের হত্যা রহস্য উদঘাটন ও আসামী গ্রেফতার

প্রকাশিত: ২১ মার্চ, ২০২৪ ১২:১৮:১২

আউয়ালের হত্যা রহস্য উদঘাটন ও আসামী গ্রেফতার

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধা জেলার পুলিশ সুপার গাইবান্ধা জেলার  পুশিল সুপার জনাব মোঃ কামাল হোসেন, পিপিএম, মহোদয়ের সার্বিক দিক নির্দেশনায় সুন্দরগঞ্জ থানা পুলিশের বিশেষ অভিযানে অতিরিক্ত পুলিশ সুপার (এ- সার্কেল), গাইবান্ধা মহোদয়ের  তত্তাবধানে অফিসার ইনচার্জ সুন্দরগঞ্জ থানা, পুলিশ পরিদর্শক (তদন্ত) এবং মামলা তদন্তকারী অফিসার এসআই/ সৈয়দ মামুন হকসহ সঙ্গীয় অফিসার ফোর্সের সম্মিলিত অভিযানে হত্যা মামলার এক জন আসামীকে গ্রেফতার এবং তার দেওয়া তথ্যের ভিত্তিতে অপর পলাতক আসামীর বাড়ী হতে হত্যা কান্ডে ব্যবহৃত ধারালো দা এবং রক্তের দাগ সম্বলিত লুঙ্গি উদ্ধার করা হয়।

ঘটনার মূল রহস্য উদঘাটন ও আসামী গ্রেফতারের লক্ষ্যে রাত দিন অভিযান পরিচালনা করে। মামলার তদন্তে প্রান্ত সন্দিগ্ধ গ্রেফতারকৃত আসামী শ্রী নীল বাবু চন্দ্র দাস (২৩), পিতা-শ্রী নিদেন চন্দ্র দাস, মাতা-শ্রীমতি সারতি রাণী, সাং-দারগার খামার, মাঝিপাড়া, খানা-সুন্দরগঞ্জ, জেলা-গাইবান্ধকে তথ্য প্রযুক্তি বিশ্লেষনের মাধ্যমে

(১৯মার্চ)তারিখ সকাল ১০ ঘটিকার সময় গাজীপুর জেলার বাসন খানার সাদুর বাজার এলাকা হইতে গ্রেফতার করে  সুন্দরগঞ্জ থানায় নিয়ে আসা হয়। পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদে তার দেওয়া তথ্যের ভিত্তিতে মৃত আউয়াল ইসলাম শুভ একজন ভ্রাম্যমান বিকাশ ব্যবসায়ী। সে বিভিন্ন লোকের সহিত বিকাশে লেনদেনের পাশাপাশি অনলাইন জুয়ারুদের টাকা লেনদেন করেন। তদন্তেপ্রাপ্ত সন্দিগ্ধ গ্রেফতারকৃত আসামী শ্রী নীল বাবু চন্দ্র দাস (২৩) একজন অনলাইন জুয়ারি এবং মাছ ব্যবসায়ী।

(১৩মার্চ) তারিখ বিকেলে সুন্দরগঞ্জ থানাধীন পূর্ব ছাপড়হাটি গ্রামস্ব ব্যাপারী পাড়ার মোড়ে এসে লিটনের চায়ের দোকানে তার পূর্ব পরিচিত ইসমাইল সহ অন্যান্য লোকদের সাথে আড্ডা দেয়। সেখানে ইসমাইল এবং বুলেট তার মোবাইল ফোন নিয়ে প্রতি গেম ১০০ টাকা করে কয়েক গেম লুডু বাজি খেলে। একসময় তার মোবাইল চার্জ শেষ হয়ে বন্ধ হয়ে যায়। তারা বেশ কিছু লোকজন ব্যাপারী পাড়ার মোড়ে লিটনের চায়ের দোকানে বাংলাদেশ বনাম শ্রীলংকার প্রথম ওয়ান ডে খেলা দেখতে থাকে।

রাত ৯ ঘটিকার পর ইসমাইল ডেকে দোকানের বাইরে আসতে বলে। অনুমান ৯.৫০ ঘটিকার সময় আউয়াল মাঠের হাটের দিক হইতে আসতে থাকলে ইসমাইল তাকে রাস্তায় থামায়। পূর্ব পরিকল্পনা অনুযায়ী ইসমাইল এবং ধৃত আসামী শ্রী নীল বাবু চন্দ্র দাস টাকা দেওয়ার মিথ্যা অভিনয় করে কৌশলে মৃত আউয়াল কে সেখান থেকে অনুমান ৫০০ মিটার উত্তরে রাত আনুমানিক ১০.০৫ ঘটিকায় ভূট্টা ও ধানের জমির মাঝখানে মালস নদীর ধারে পৌছালে ইসমাইল তার কোমড়ের পিছনে জ্যাকেটের ভিতর হইতে পূর্ব থেকে লুকানো দা বের করে আউয়ালের মাথার নিচে ঘাড়ের উপর পিছন হতে দা এর উল্টো দিক দিয়ে স্বজোরে আঘাত করলে আউয়াল সাথে সাথে মাটিতে পড়ে যায়। আউয়াল ছট পট করতে থাকলে ইসমাইল দ্রুত তার বুকের উপরে উঠে বসে দুই হাত দিয়ে গলা টিপে ধরে। ইসমাইল তাকে ধমক দিয়ে বলে যে, আউয়ালের পা চেপে ধর নইলে এক কোপে তোকেও শেষ করে ফেলবো। ধৃত আসামী শ্রী নীল বাবু চন্দ্র দাস আউয়ালের পা চেপে ধরে।

 আউয়াল নিস্তেজ হয়ে গেলে ও মরে নাই ভেবে ইসমাইল তার নিকট থাকা ধারালো দা দিয়ে আউয়ালের গলায় উপর্যুপরি কোপ দিয়ে মৃত্যু নিশ্চিত করে। ইসমাইল আউয়ালের পরিহিত টাউজারের পকেট হতে ৫০০ টাকার কিছু নোট সরিয়ে নেয়। ইসমাইল সেখান থেকে ৩,৫০০/-টাকা আসামী শ্রী নীল বাবু চন্দ্র দাস কে দেয়। পরে আসামীরা পাশের ড্রেনের পানিতে দা ও নিজের হাত পা ধুয়ে নিজ নিজ বাড়ীর দিকে চলে যায়। মামলার তদন্ত অব্যাহত রয়েছে।

প্রেস বিফ্রিং এ গাইবান্ধা জেলার সম্মানিত পুশিল সুপার জনাব মোঃকামাল হোসেন, পিপিএম, জনাব মোঃ ইবনে মিজান (অর্থ ও প্রশাসন) পুলিশ সুপার পদোন্নতি প্রাপ্ত, জনাব মোঃ ইব্রাহিম হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস), জনাব ধ্রুব জ্যোতিময় গোপ (বিপিএম)অতিরিক্ত পুলিশ সুপার (এ-সার্কেল), জনাব মোঃ মাহবুব আলম, পিপিএম, অফিসার ইনচার্জ, সুন্দরগঞ্জ থানা, গাইবান্ধা সহ বিভিন্ন পদমর্যাদার সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।


প্রজন্মনিউজ২৪/আরা 
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ