রাত পোহালেই চরমানিকা ইউপির উপ-নির্বাচন

প্রকাশিত: ০৮ মার্চ, ২০২৪ ০৭:৪১:০৬

রাত পোহালেই চরমানিকা ইউপির উপ-নির্বাচন

ভোলা প্রতিনিধি: রাত পোহালেই ভোলার চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচা থানার  ৯ নং চরমানিকা ইউপি’র চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।
বৃহস্পতিবার ৭ মার্চ মধ্যরাতে প্রার্থীদের প্রচারণা শেষ হয়েছে। শনিবার ৯ মার্চ সকাল ৮ টা থেকে ব্যালট পেপারের মাধ্যমে এ উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্নভাবে সম্পন্ন করার লক্ষে এবং ভোটারদের নিরাপত্তা নিশ্চিত করার প্রযোজনীয় সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।

ভোট গ্রণের জন্য প্রস্তুত করা হয়েছে মোট ১২ কেন্দ্র। এসব ভোট কেন্দ্রে ১৩ হাজার ৯৯৮ পুরুষ, ১২ হাজার ৫৫২ নারী ও তৃতীয় লিঙ্গের ভোটার ১ জন সহ ২৬ হাজার ৫৫১ জন ভোটার ভোট দিবেন।

সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহনের জন্য প্রস্তুতি রয়েছে পর্যাপ্ত পরিমাণ আইন-শৃখলা বাহিনীর সদস্যরা। এছাড়াও মাঠে কাজ করবেন ৪ জন ম্যাজিষ্ট্রেট। মোবাইল টিম থাকবে ৪ টির মত। যেকোন পরিস্থিতি মোকাবিলায় আরো রাখা হয়েছে স্ট্রাইকিং ফোর্স, র‍্যাব, বিজিবি, পুলিশ আনসার সহ চার স্তরের বাহিনী। যেকোন মূল্যে সুষ্ঠু ভোট গ্রহনের আশা প্রকাশ করেছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং কর্মকর্তা মোহাম্মদ দেলোয়ার হোসেন।

চরমানিকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করবেন।

প্রার্থীরা হলেন- প্রভাষক নিজাম উদ্দিন রাসেল- টেবিল ফ্যান প্রতীক, আবুল কালাম- চশমা প্রতীক, ফরিদ উদ্দিন -রজণীগন্ধা প্রতীক, মো. রিয়াজ উদ্দিন- ঘোড়া প্রতীক, শাহিন- টেলিফোন প্রতীক, আঃ মন্নান-অটোরিক্সা প্রতীক, মো. তুহিন- মোটর সাইকেল প্রতীক, সামছুন নাহার- ঢোল প্রতীক, মো. সাইদুল ইসলাম- দুটি পাতা প্রতীক ও মো. রুহুল আমিন-আনারস প্রতীক।

উল্লেখ্য যে, মৃত্যুজনিত কারনে চরমানিকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদটি শূন্য হওয়ায় নির্বাচন কমিশন এ উপ-নির্বাচনের আয়োজন করে। ব্যালটের মাধ্যমে এ উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে সকল ভোট গ্রহনকারী প্রিজাইডিং অফিসার,সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসারগন এবং নির্বাচনের দায়িত্বে নিয়োজিত আইনশৃখলা বাহিনী কেন্দ্রে কেন্দ্রে পৌছে গেছেন।


প্রজন্মনিউজ২৪/এফএইচ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ