গবেষণা সংসদের ৮ ঘন্টায় ২২৮ শিক্ষার্থীর রেজিষ্ট্রেশন সম্পন্ন!

প্রকাশিত: ০৬ মার্চ, ২০২৪ ১২:১৯:০৪

গবেষণা সংসদের ৮ ঘন্টায় ২২৮ শিক্ষার্থীর রেজিষ্ট্রেশন সম্পন্ন!

বেরোবি প্রতিনিধি: রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি)  গবেষণামূলক সংগঠন 'গবেষণা সংসদ' দ্বিতীয়বারের মতো সদস্য সংগ্রহ একটি বিরল রেকর্ড গড়ল। গত ৪ ও ৫ই মার্চ দুইদিনে সকাল ১১ টা থেকে বিকেল ৩টা পর্যন্ত গবেষণা সংসদের বুথ থেকে রেজিষ্ট্রেশন ফরম সংগ্রহ করার সুযোগ ছিলো। এবার মাত্র ৮ ঘন্টায় রেজিষ্ট্রেশন সম্পন্ন করেছেন বিভিন্ন বিভাগের ২২৮ জন শিক্ষার্থী।

মঙ্গলবার (৫ মার্চ) অ্যাকাডেমিক ভবন -৩ এর সামনে  সকাল ১১-৩.৩০ মিনিট পর্যন্ত সদস্য সংগ্রহ কার্যক্রম পরিচালনা করে গবেষণা সংসদ। সংগঠনটির বুথ থেকে মোট ১৮৬ জন রেজিষ্ট্রেশন সম্পন্ন করেছেন।

রেজিষ্ট্রেশন সম্পন্ন করা শিক্ষার্থীদের পর্যায়ক্রমে লিখিত এবং মৌখিক পরীক্ষা দিয়ে উত্তীর্ণ হতে হবে। অবশেষে উত্তীর্ণ শিক্ষার্থীরা এই সংগঠনের সদস্যপদ লাভ করবে।

এ বিষয়ে গবেষণা সংসদের সাধারণ সম্পাদক জয়ন্ত দাস ঋত্বিক বলেন, আমাদের গতবারের ধারাবাহিকতায় এবারও  অনেক ভালো সাড়া পেয়েছি শিক্ষার্থীদের থেকে। আমরা চাই এই ধারাবাহিকতা অটুট থাকুক। বিশ্ববিদ্যালয়ে একটি গবেষণা বান্ধব পরিবেশ তৈরী হোক।

 উল্লেখ্য গবেষণা সংসদ-বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মাঝে গবেষণা বিষয়ক আগ্রহ তৈরিতে কাজ করে। এর ধারাবাহিকতায় তারা বিভিন্ন সময় বিভিন্ন গবেষণা ভিত্তিক সেশন, অনলাইন কোর্স পরিচালনা করে থাকে।


প্রজন্মনিউজ২৪/আর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ