গনিতের জটিল জটিল সমীকরণ সমাধান করবে যেই এপ

প্রকাশিত: ০৪ মার্চ, ২০২৪ ০১:৩৭:২৮

গনিতের জটিল জটিল সমীকরণ সমাধান করবে যেই এপ

প্রজন্ম অনলাইন: মূলত ফটোম্যাথ অ্যাপটি প্রকৃতপক্ষে ২০১৪ সালে চালু করা হয়। ২০২২ সালের মে মাসে গুগল এই অ্যাপটি অধিগ্রহণ করতে আগ্রহ দেখায় এবং প্রয়োজনীয় নিয়ন্ত্রক অনুমোদনের কাজ সম্পন্ন করে ২০২৩ সালের মার্চ মাসে আনুষ্ঠানিকভাবে অ্যাপটি অধিগ্রহণ করে। বর্তমানে ফটোম্যাথ অ্যাপ বিশ্বব্যাপী ব্যবহারকারীদের জন্য আরো বেশি অ্যাক্সেসযোগ্য হয়ে উঠেছে।

গণিতভীতি যাদের বেশি, তাদের জন্য রয়েছে সুসংবাদ। এখন থেকে ত্রিকোণমিতি বা কঠিন বীজগণিতসহ যেকোনো সমীকরণ দেখেই তার সমাধান করে দেবে গুগল অ্যাপ। সম্প্রতি টেক জায়ান্টটি ফটোম্যাথ নামের একটি নতুন শিক্ষণমূলক অ্যাপ্লিকেশনের ঘোষণা করেছে। যা ক্যামেরা দিয়ে তোলা যেকোনো ধরনের গাণিতিক সমস্যার পর্যায়ক্রমিক ধাপ অনুসরণে সমাধান প্রদান করে। যাতে ব্যবহারকারীরা জটিল থেকে জটিলতর গণিত সহজে বুঝতে পারেন।

ফটোম্যাথ অ্যাপ যেভাবে ব্যবহার করবেন-

১. প্রথমেই নিজেদের অ্যান্ড্রয়েড ডিভাইস থেকে গুগল প্লে স্টোর বা  আইওএস ডিভাইসে অ্যাপ স্টোরে প্রবেশ করুন। 

২. এরপর ফটোম্যাথ লিখে অনুসন্ধান করুন এবং অ্যাপটি ডাউনলোড করুন।

৩. এবার অ্যাপ চালু করুন এবং আপনি যে গণিত সমস্যার সমাধান করতে চান তার একটি ছবি তুলুন। এক্ষেত্রে নিশ্চিত করতে হবে পুরো সমীকরণটি ফ্রেমের মধ্যে পরিষ্কারভাবে ক্যাপচার হয়েছে কিনা।

৪. যদি ব্যবহৃত ডিভাইসে স্ক্যান ফিচার না থাকে, তাহলে সমীকরণটি ম্যানুয়ালি টাইপ করতে পারেন। এর জন্য অ্যাপে একটি ইন-বিল্ড ম্যাথস কী বোর্ড আছে।

৫. গাণিতিক সমস্যাটি স্ক্যান বা টাইপ করার পর ফটোম্যাথ অ্যাপ তা প্রসেসিং করবে।

৬. এর পর পর্যায়ক্রমে ব্যাখ্যা প্রদান করে সমাধান দিবে।


প্রজন্মনিউজ২৪/এএন


 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ