শিক্ষক লাঞ্ছণার ঘটনায় অভিযুক্ত রাসেলকে সাময়িক বরখাস্ত

প্রকাশিত: ০৪ মার্চ, ২০২৪ ১১:১১:২৩

শিক্ষক লাঞ্ছণার ঘটনায় অভিযুক্ত রাসেলকে সাময়িক বরখাস্ত

পবিপ্রবি প্রতিনিধিঃ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) প্রো-ভাইস চ্যান্সেলরের কার্যালয়ে কর্মরত পিও টু প্রো-ভিসি মোঃ সামসুল হক রাসেলকে চাকুরী থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। 

রবিবার (৩ মার্চ) রাত ১০টায় পবিপ্রবি ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত'র অনুমোদনক্রমে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. সন্তোষ কুমার বসু স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

গত ১৭ ফেব্রুয়ারি রাত ৯টায় কর্মকর্তা মোঃ সামসুল হক রাসেল বিশ্ববিদ্যালয়ের অতিথি ভবনের (কৃষিকুঞ্জ) ডাইনিং কক্ষে বিশ্ববিদ্যালয়ের পোস্ট হারভেস্ট টেকনোলজি এন্ড মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক জনাব মো: নজরুল ইসলাম-কে অকথ্য ভাষায় গালিগালাজ এবং শারীরিকভাবে লাঞ্ছিত করাসহ জীবননাশের হুমকি দেন। পরবর্তীতে সহকারী অধ্যাপক মোঃ নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা মোঃ সামসুল হক রাসেলের বিরুদ্ধে রেজিস্ট্রার বরাবর অভিযোগপত্র দাখিল করেন।

অভিযোগের বিষয়টি তদন্তের লক্ষ্যে একটি তদন্ত কমিটি গঠিত হয় এবং তদন্ত কমিটি তিন কার্যদিবসের মধ্যে  প্রতিবেদন দাখিল করেন। উক্ত প্রতিবেদনে পবিপ্রবি কর্মকর্তা মোঃ সামসুল হক রাসেল কর্তৃক অধ্যাপক মো: নজরুল ইসলাম-কে আক্রমনাত্মক ভঙ্গিতে অশালীন ভাষায় গালিগালাজ করাসহ হুমকি-ধামকি প্রদান করা তদন্ত কমিটির নিকট প্রতীয়মান হয়। 

যাঁর ধারাবাহিকতায় সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপীল) বিধিমালা ২০১৮ এর ২(খ) এবং পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কর্মচারীর সাধারণ আচরণ ও শৃঙ্খলা বিধির ২(খ) ধারার অপরাধে উক্ত বিধির ধারা ৯ অনুযায়ী পবিপ্রবি কর্মকর্তা মোঃ সামসুল হক রাসেলকে চাকুরী হতে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে এবং একই সাথে তার OSD (Officer on Special Duty) প্রত্যাহার করা হয়েছে।

উল্লেখ্য, সাময়িক বরখাস্ত থাকাকালীন উক্ত কর্মকর্তা পবিপ্রবির কেন্দ্রীয় গ্রন্থাগারের গ্রন্থাগারিক'র অধীনে ন্যাস্ত থাকবেন এবং এসময়ে তিনি সরকারি ও পবিপ্রবি বিধি মোতাবেক খোরপোশ ভাতা ও অন্যান্য সুবিধাদি প্রাপ্য হবেন। 


প্রজন্মনিউজ২৪/এএন
 

এ সম্পর্কিত খবর

তালাকের পরও স্ত্রীর সঙ্গে যোগাযোগ, ছেলের হাতে খুন হলেন বাবা

সড়ক দুর্ঘটনায় আহত ইসরায়েলের নিরাপত্তামন্ত্রী

আগামীকাল রাজধানীর যেসব এলাকায় ১২ ঘন্টা গ্যাস থাকবে না

এক মিনিটেই তাদের বিসিএসের স্বপ্নভঙ্গ

কাচিয়ায় ৭নং ওয়ার্ড উপনির্বাচনে প্রার্থীর বিরুদ্ধে জ্বিন প্রতারনা মামলার অনুসন্ধানশ্লিপ পাঠিয়েছে সিআইডি

বাসের সঙ্গে ইজিবাইকের মুখোমুখি সংঘষে নিহত ১ আহত ৩

ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২

মৎস্য মন্ত্রী বলেন দুই ভাই হত্যার জড়িতদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হবে

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে বাঁচবে হাজারও কোটি টাকার সম্পদ

সরদার পাড়া দারুল কোরআন মডেল মাদ্রাসার পরিক্ষার ফল প্রকাশ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ