দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে

প্রকাশিত: ২৬ ডিসেম্বর, ২০২৩ ১২:১১:১৯

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে

অনলাইন ডেস্ক: পদ্মা নদীতে কমেছে কুয়াশার ঘনত্ব। এর ফলে ছয় ঘণ্টা পর ফের দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু হয়েছে।

মঙ্গলবার সকাল ৯টার দিকে ফেরি চলাচল শুরু হয়।  

পাটুরিয়া ঘাট পয়েন্টের বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক আব্দুস সালাম বলেন, রাত দুইটার দিকে নদীতে কুয়াশার ঘনত্ব বেড়ে গেলে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়। এ সময় মাঝ নদীতে ফেরির মার্কিং বাতির আলো অস্পষ্ট হয়ে আসায় দুটি ফেরি যাত্রী ও যানবাহন নিয়ে নোঙ্গর করে। সকাল ৮টার দিকে কুয়াশার ঘনত্ব কমে আসলে পুনরায় ফেরি চলাচল স্বাভাবিক হয়।
তিনি আরও বলেন, মাঝ নদীতে আটকে থাকা ফেরিগুলো তীরে এসে পৌঁছেছে এবং যানবাহন আনলোড করেছে। ফেরি চলাচল বন্ধ থাকায় ঘাট এলাকায় বেশ কিছু পণ্য বোঝাই ট্রাক আটকে আছে। ওই ট্রাকগুলোকে সিরিয়াল অনুযায়ী পার করা হচ্ছে।

ইসরায়েল প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) ওই হামলায় শরণার্থী শিবিরের সাতটি পরিবার পুরোপুরি নিশ্চিহ্ন হয়ে যাওয়ার খবর জানিয়েছে ফিলিস্তিনের রাষ্ট্রীয় গণমাধ্যাম।

বরাবরই গাজার বেসামরিক বাসিন্দাদের লক্ষ্যবস্তু করছে ইসরায়েল। ফলে উপত্যকায় প্রতিদিন অন্তত কয়েকশ’বেসামরিক মানুষ প্রাণ হারাচ্ছেন।

উপত্যকার স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, গত ৭ অক্টোবর থেকে ইসরায়েলি হামলায় রিপোর্ট লেখা পর্যন্ত প্রাণ হারিয়েছে অন্তত ২০ হাজার ৭০০ ফিলিস্তিনি। যার ৭০ শতাংশই নারী ও শিশু। আহত হয়েছে সাড়ে ৫৪ হাজারের বেশি মানুষ। অন্যদিকে অক্টোবরের শুরুতে হামাসের হামলায় এক হাজার ২০০ ইসরায়েলি প্রাণ হারিয়েছে এবং জিম্মি হয় ২৪০ জন। এর মধ্যে কয়েক ডজন জিম্মিকে মুক্তি দিয়েছে হামাস। এছাড়া গাজায় প্রায় ১৫৬ সেনা হারিয়েছে ইসরায়েল। সূত্র: আল-জাজিরা


প্রজন্মনিউজ২৪/এএএম

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ