পটুয়াখালীতে শিশুদের পুষ্টি ও স্বাস্থ্য বিষয় কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত: ২৯ এপ্রিল, ২০২৪ ০৬:৩৫:০৮

পটুয়াখালীতে শিশুদের পুষ্টি ও স্বাস্থ্য বিষয় কর্মশালা অনুষ্ঠিত

প্রজন্ম ডেস্ক: ২৯ এপ্রিল সোমবার বেলা সাড়ে ১১টায় সোসাইটি ডেভেলপমেন্ট এজেন্সী (এসডিএ)এর আয়োজনে এবং ম্যাক্স ফাউন্ডেশন এর সহযোগিতায় জেলা 

পরিবার পরিকল্পনা অফিস কার্যালয়ের সভা কক্ষে এই কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সংরক্ষিত মহিলা সাংসদ নাজনীন নাহার রশিদ (লাইজু)। পাঁচ বছরের কম বয়সী শিশুদের পুষ্টি ও স্বাস্থ্য উন্নয়ন বিষয়ে নেটওয়াকিং এবং সহযোগিতার কাঠামো তৈরী করতে সংসদ সদস্য, স্থানীয় উদ্যোক্তা এবং স্থানীয় পরামর্শদাতাদের নিয়ে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রাইট টু গ্রো প্রকল্প ,ম্যাক্স ফাউন্ডেশন এর প্রজেক্ট ম্যানেজার শামীমা নাসরীর এর সঞ্চালনায় এবং সোসাইটি ডেভেলপমেন্ট এজেন্সী (এসডিএ) এর নির্বাহী পরিচালক কে এম এনায়েত হোসেন এর সভাপতিত্বে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ডাঃ সঞ্জীব দাশ, জেলা পরিষদ সদস্য নুরুন্নাহার শেলী, জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক আ.ফ.ম আরাফাত হোসেন, রাইট টু গ্রো প্রকল্প ,ম্যাক্স ফাউন্ডেশন এর প্রোগাম ম্যানেজার ফয়সাল আহমেদ, কালিকাপুর ইউপি চেয়ারম্যান সালমা জাহান, ছোটবিঘাই ইউপি চেয়ারম্যান মোঃ আলতাফ হোসেন, লোহালিয়া ইউপি চেয়ারম্যান এ্যাড. মোঃ কবির হোসেন তালুকদার, লাউকাঠি ইউপি চেয়ারম্যান ইলিয়াছ বাচ্চু, সদর উপজেলা সিএসও‘র সভাপতি স.ম. দেলওয়ার হোসেন দিলিপ, সাধারন সম্পাদক মনিরুল ইসলাম, সদস্য সাথী আক্তার প্রমুখ। কর্মশালায় সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ,ইউপি চেয়ারম্যান এবং সচিববৃন্দ,সিএসও‘র সদস্যবৃন্দ, রাইট টু গ্রো প্রকল্প ,ম্যাক্স ফাউন্ডেশন এর কর্মকর্তা গন উপস্থিত ছিলেন। 

প্রকল্পের উদ্দেশ্য ছিল ২০২৪-২০২৫ সালের স্থানীয় বাজেটে শিশুর পুষ্টিতে বাজেট বরাদ্ধ বিষয় সুপারিশ করা। সংসদ সদস্য ,স্থানীয় সরকার ,স্থানীয় উদ্দ্যোক্তা এবং স্থানীয় মতামত নির্মাতাগণের ( সিএসও)স্থানীয় উদ্দ্যোক্তা এসোসিয়েশন মধ্যে নেটওর্য়াক তৈরী করতে হবে। স্টেকহোল্ডারদের সাথে সহযোগিতা ও সমন্বয় বৃদ্ধি পাবে। শিশুর স্বাস্থ্য ,পুষ্টি ও ওয়াশ সম্পৃক্ত সরকারি ও বে-সরকারি বিভাগ/ প্রতিষ্ঠান গুলোর সহযোগিতা চিহ্নিত করা। মা ও শিশুর স্বাস্থ্য . পুষ্টি ও ওয়াশের অনুকূলে কাজের পরিবেশ তৈরী করা এবং অংশ গ্রহণ মূলক কর্ম-পরিকল্পনা গ্রহন ও বাস্তবায়ন। 


প্রজন্মনিউজ২৪/এমআই

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ