জনপ্রিয়তায় বাইডেনকে পেছনে ফেললেন ট্রাম্প

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর, ২০২৩ ০৪:১৫:০৬

জনপ্রিয়তায় বাইডেনকে পেছনে ফেললেন ট্রাম্প

২০২৪ সালে প্রেসিডেন্ট নির্বাচনে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বর্তমান প্রেসিডেন্ট বাইডেনের চেয়ে প্রায় দশ পয়েন্ট এগিয়ে রয়েছেন। রোববার প্রকাশিত একটি নতুন প্রধান জরিপ থেকে এ তথ্য জানা গিয়েছে।

 

ওয়াশিংটন পোস্ট/এবিসি নিউজের করা ওই সমীক্ষায় ৫১ শতাংশ উত্তরদাতা বলেছেন যে, ২০২৪ সালের নির্বাচনে তারা ট্রাম্পকে ভোট দেবেন এবং ৪২ শতাংশ বলেছেন যে, তারা বাইডেনকে ভোট দেবেন। উভয় প্রার্থীকে ভোট দেয়ার সম্ভাবনার প্রশ্নে, ৩৬ শতাংশ উত্তরদাতা বলেছেন যে তারা অবশ্যই সাবেক প্রেসিডেন্টকে ভোট দেবেন এবং ৩২ শতাংশ বলেছেন যে তারা বর্তমানকে ভোট দেবেন।

৩৫ বছরের কম বয়সী ভোটারদের মধ্যে ট্রাম্প বাইডেনের থেকে ২০ পয়েন্টে এগিয়ে রয়েছেন। ১৫-২০ সেপ্টেম্বরের মধ্যে ১,০০৬ প্রাপ্তবয়স্ক নাগরিকের মধ্যে টেলিফোনের মাধ্যমে পরিচালিত এ জরিপে উত্তরদাতাদের ৩৭ শতাংশ বাইডেনের কাজকে অনুমোদন দেয় এবং ৪৮ শতাংশ ট্রাম্পের অতীতের মেয়াদে তার কাজকে অনুমোদন দেয়য়, যা ২০২০ সালের মার্চ থেকে জরিপে তার জন্য রেকর্ড করা সর্বোচ্চ স্তর।

অর্থনীতি এবং অভিবাসন বিষয়ে, বাইডেন ও ট্রাম্প যথাক্রমে ৬৪ শতাংশ এবং ৬২ শতাংশের অপ্রতিরোধ্য অসম্মতি পেয়েছেন। অর্থনীতির অবস্থা, বেকারত্বের হার, গ্যাস বা বিদ্যুতের দাম এবং গড় আমেরিকানদের আয় সহ সমস্ত বিষয় জুড়ে, বেশিরভাগ উত্তরদাতা বলেছেন সময় ভাল নয়। সূত্র: ন্যাশনাল রিভিউ


প্রজন্মনিউজ২৪/ইমরান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ