গাছ কাটতে গিয়ে যুবকের মৃত্যু

প্রকাশিত: ০৬ সেপ্টেম্বর, ২০২৩ ১০:৪৪:১১

গাছ কাটতে গিয়ে যুবকের মৃত্যু

বিরামপুর প্রতিনিধি: দিনাজপুর জেলার বিরামপুরে গাছের ডাল কাটতে গিয়ে গাছ থেকে পড়ে রশিদুল ইসলাম (২৫) নামে একজনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (৫সেপ্টেম্বর) বিকেল ৪ টার দিকে দিনাজপুর জেলার বিরামপুর পৌর শহরের ঐতিহ্যবাহী মির্জাপুর জ্বামেলেশ্ব মন্দিরের ব্যস্ততম রাস্তা সংলগ্ন ঝুঁকিপূর্ণ পাইকড় গাছের ডাল কাটতে গিয়ে এ ঘটনা ঘটে ।

নিহত রশিদুল ইসলাম (২৫) বিরামপুর উপজেলার ৫নং বিনাইল ইউনিয়নের গোপালপুর (চাপড়া) গ্রামের অচির মিয়ার ছেলে।
স্থানীরাও জানান, মন্দিরের পার্শ্বে রাস্তা সংলগ্ন পাইকড় গাছটি ঝুঁকিপূর্ণ ছিল। সেই গাছটির ডাল কাটতে গিয়ে গাছ থেকে পড়ে রশিদুল ইসলাম (২৫) নামে এক শ্রমিক ঘটনাস্থলেই মারা যায়।

মির্জাপুর জ্বামেলেশ্ব মন্দির কমিটির সভাপতি (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ শিশির কুমার বাবু জানান, মন্দিরের পূর্বপার্শ্বে ব্যস্ততম রাস্তা সংলগ্ন একটি পাইকড় গাছ ঝুঁকিপূর্ণ ছিল। সেই লক্ষ্য জনস্বার্থে মন্দির কমিটির আলোচনার মাধ্যমে গাছটি কাটার সিদ্ধান্ত নেওয়া হয়। সেই সিদ্ধান্ত মোতাবেক ঝুঁকিপূর্ণ গাছটি কাটার জন্য উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নুজহাত তাসনীম আওন মহোদয়কে গাছটি কাটার জন্য অনুমতির জন্য আবেদন করি। আবেদনের পরিপ্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মহোদয় গাছটি কাটার অনুমতি দেন। পরর্বতীতে আমরা ঐ গাছটি জনৈক গাছ ব্যবসায়ী ধলু মিয়ার কাছে বিক্রি করি। আজ মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) ধলু মিয়া তাঁর শ্রমিকদের দিয়ে গাছে  ডাল কাটার সময় গাছ থেকে পড়ে গিয়ে রশিদুল নামে এক শ্রমিক মারা যায়।

বিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সুব্রত কুমার সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, 'গাছে ডাল কাটতে গিয়ে রশিদুল নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহতের পরিবারের কোন অভিযোগ না থাকলে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।'


প্রজন্মনিউজ২৪/এমআর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ