গুজরাটের স্বপ্নভঙ্গের রাতে ইতিহাসের পুনরাবৃত্তি!!

প্রকাশিত: ৩০ মে, ২০২৩ ১০:১০:০৯

গুজরাটের স্বপ্নভঙ্গের রাতে ইতিহাসের পুনরাবৃত্তি!!

আইপিএলে নাম লিখিয়ে প্রথম আসরেই চ্যাম্পিয়নের তকমা পায় গুজরাট টাইটান্স। ২০২২ আইপিএলে শিরোপা জেতার পর তাদের সামনে হাতছানি ছিল টানা দ্বিতীয় শিরোপা জয়ের। তবে আহমেদাবাদে সব আলো নিজেদের করে নিল মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। শ্বাসরুদ্ধকর ফাইনালে গুজরাটের হারের দিন আইপিএলের একটি ইতিহাসেরও পুনরাবৃত্তি ঘটল। 

আইপিএলের অতীত ইতিহাস বলছিল, যখনই যে কোনো একটি দলের দুই ক্রিকেটার মৌসুমের কমলা টুপি ও বেগুনি টুপির মালিক হয়েছেন তখন সেই দল আইপিএলের শিরোপা জিততে পারেনি। এর প্রথম উদাহরণ পাওয়া গিয়েছিল ২০১৩ সালে। সে বছরে চেন্নাই সুপার কিংসের মাইক হাসি অরেঞ্জ ক্যাপ অর্থাৎ কমলা টুপির মালিক হয়েছিলেন অন্যদিকে ডোয়েন ব্র্যাভো জিতেছিলেন বেগুনি টুপি। সেই আসরের ফাইনালে মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে হারতে হয়েছিল চেন্নাইকে

একই ঘটনার পুনরাবৃত্তি দেখা গিয়েছিল ২০১৭ সালে। সেবার সানরাইজার্স হায়দরাবাদের ডেভিড ওয়ার্নার কমলা টুপি জিতেছিলেন এবং ভুবনেশ্বর কুমার বেগুনি টুপির মালিকানা পেয়েছিলেন। সেবারও মুম্বাইয়ের কাছে হেরেছিল হায়দরাবাদ। এর পাঁচ বছর পর আবারো এমনটা ঘটেছিল। ২০২২ সালে রাজস্থান রয়্যালস ফাইনালে উঠেছিল। সেবার টুর্নামেন্টের কমলা টুপির মালিক হয়েছিলেন জস বাটলার ও বেগুনি টুপি জিতেছিলেন যুজবেন্দ্র চাহাল।

সেবার গুজরাট টাইটান্সের কাছে ফাইনালে হারতে হয়েছিল রাজস্থান রয়্যালসকে। এবার আবারও সেই ছবি সামনে এসেছে। এবারের কমলা টুপির দৌড়ে বাকিদের পেছনে ফেলেছেন গুজরাট টাইটান্সের শুভমান গিল। ১৭ ম্যাচে ৫৯.৩৩ গড় ও ১৫৭.৮০ স্ট্রাইক রেটে ৮৯০ রান করেছেন তিনি। তিনটি শতরান ও চারটি অর্ধশতরান করেছেন শুভমান। এবারের আইপিএলে সবচেয়ে বেশি ৮৫টি চার মেরেছেন শুভমান। 

অন্যদিকে বেগুনি টুপির মালিকানাও গুজরাটের দখলে এবার। ভারতীয় পেসার মোহাম্মদ শামি এবারের আসরে ১৭ ম্যাচে ২৮টি উইকেট নিয়ে পার্পল ক্যাপ জিতেছেন। ওভারপ্রতি ৮.০৩ রান দিয়েছেন শামি।


প্রজন্মনিউজ২৪/সিয়াম

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ