ইমরানের বাড়ি পেট্রলবোমার গবেষণাগার: তথ্যমন্ত্রী মরিয়ম

প্রকাশিত: ২০ মার্চ, ২০২৩ ০১:১১:২৯

ইমরানের বাড়ি পেট্রলবোমার গবেষণাগার: তথ্যমন্ত্রী মরিয়ম

পাকিস্তানের কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারবিষয়ক মন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব বলেছেন, দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের লাহোরের বাড়ি সন্ত্রাসীদের গোপন আস্তানা। ওই বাড়িতে পেট্রলবোমার গবেষণাগার (ল্যাব) রয়েছে। খবর জিও টিভির

লাহোরের জামান পার্কে ইমরান খানের বাড়িতে পুলিশের অভিযান ও অস্ত্র উদ্ধারের পরিপ্রেক্ষিতে এমন মন্তব্য করেছেন মরিয়ম আওরঙ্গজেব। গতকাল রোববার লাহোরে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

এ সময় কেন্দ্রীয় মন্ত্রী মরিয়ম আরও বলেন, ‘সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খান রাজনীতিবিদ নন। ইমরান খান একজন সন্ত্রাসী।’

ইমরান খানকে গ্রেপ্তার করা না–করা নিয়ে চরম নাটকীয়তা চলছে পাকিস্তানে। সর্বশেষ গত শনিবার ব্যাপক হট্টগোলের মধ্যে ইসলামাবাদ হাইকোর্টে হাজির হন ইমরান। এ সময় তোশাখানা মামলায় ইমরানের বিরুদ্ধে জারি হওয়া গ্রেপ্তারি পরোয়ানা স্থগিত করেন ইসলামাবাদ হাইকোর্ট।

ইমরান হাজিরা দিতে গেলে আদালত চত্বরের বাইরে পুলিশ ও পিটিআই সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। ৩০ মার্চ পরবর্তী শুনানির দিন রেখেছেন আদালত। পরবর্তী শুনানির দিন ইমরানকে আবার হাজির হতে আদেশ দেন আদালত।

ইমরান যখন ইসলামাবাদ হাইকোর্টে হাজিরা দিতে যান, তখন লাহোরের জামান পার্কে তাঁর বাসভবনে অভিযান চালায় পাঞ্জাব পুলিশ। বলা হয়, অভিযানে ইমরানের বাসা থেকে অ্যাসল্ট রাইফেল ও বুলেট উদ্ধার করা হয়েছে। অভিযান চালাতে গেলে ইমরান সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়।

পিটিআইয়ের জ্যেষ্ঠ ভাইস প্রেসিডেন্ট ফাওয়াদ চৌধুরী বলেছেন, জামান পার্কে চালানো পুলিশি অভিযান ‘অবৈধ’। তাই এ অভিযানের সঙ্গে সম্পৃক্ত সব পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা করবে তাঁর দল।

এসব নাটকীয়তার মধ্যে আগামী বুধবার ‘মিনার-ই-পাকিস্তান’ নামে বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিয়েছেন ইমরান খান। এর আগে গত বছরের এপ্রিলে পার্লামেন্টে অনাস্থা ভোটে হেরে ক্ষমতা হারানোর পর দেশজুড়ে লংমার্চ করে নিজের রাজনৈতিক শক্তি ও জনপ্রিয়তা দেখিয়েছেন পিটিআইপ্রধান ইমরান খান।


প্রজন্মনিউজ২৪/হাসিব

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ