রাবিতে ২ ছিনতাইকারীকে গণধোলাই, মোটরসাইকেলে আগুন

প্রকাশিত: ২৩ জানুয়ারী, ২০২৩ ১০:৪১:৫০

রাবিতে ২ ছিনতাইকারীকে গণধোলাই, মোটরসাইকেলে আগুন

সোহাগ আলী রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মোবাইল ছিনতাই করে পালিয়ে যাওয়ার সময় দুই ছিনতাইকারীকে ধরে গণধোলাই দেয়ার ঘটনা ঘটেছে। রবিবার (২২ জানুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হলের সামনে এই ঘটনা ঘটে। এসময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ছিনতাইকারীদের মোটরসাইকেল জ্বালিয়ে দেন। 

ছিনতাইকারীরা হলেন নগরীর কোর্ট স্টেশন এলাকার রবিউল ইসলামের ছেলে ফায়সাল আহমেদ (২০) এবং তেরোখাদিয়া এলাকার শাকিল উদ্দীনের ছেলে শাহীল আহমেদ ধ্রুব (২০)।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রাত সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর গেট দিয়ে জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী রাইহানুল ফেরদাউস মোবাইলে কথা বলতে বলতে আসছিলেন। এসময় মোটরসাইকেলে করে এসে জোহা হলের নিকট থেকে ছিনতাইকারীরা ফোন নিয়ে পালিয়ে যেতে লাগলে, তাদের লক্ষ্য করে দৌড়াতে থাকেন রায়হান। তার চিৎকারে শহীদ জিয়াউর রহমান হলের সামনে বসে থাকা শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে ছিনতাইকারীদের ধরে এবং গণধোলাই দেন। 

এসময় উত্তেজিত শিক্ষার্থীরা হবিবুর রহমান হল সংলগ্ন মাঠে ছিনতাইকারীদের মোটরসাইকেলে আগুন জ্বালিয়ে দেন। পরে প্রক্টরিয়াল বডি ও পুলিশ এসে ছিনতাইকারীদের প্রক্টর দপ্তরে নিয়ে যান। জিজ্ঞেসাবাদের পর ছিনতাইয়ের কথা স্বীকার করেন তারা। একইভাবে কিছুদিন পূর্বেও ক্যাম্পাসের এই রাস্তা থেকে মোবাইল ছিনতাই করেছেন বলে জানান তারা। পরে স্বীকারোক্তি নেয়ার পর ছিনতাইকারীদের পুলিশের কাছে সোপর্দ করা হয়।

এই ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, আমরা ছিনতাইকারী ধরার খবর পেয়ে ঘটনাস্থলে যাই এবং উত্তেজিত শিক্ষার্থীদরের কাছ থেকে নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করি। তারা ছিনতাইয়ের কথা স্বীকার করেছে। তাই আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাদের পুরিশের কাছে সোপর্দ করা হয়েছে। ক্যাম্পাসে মাঝেমধ্যেই চুরি ও ছিনতাইয়ের ঘটনা ঘটছে। কিছু নিয়ন্ত্রণ হচ্ছে, অনেকটা আমরা পারছিনা। এই ব্যাপারে দ্রুতই কঠোর ব্যবস্থা গ্রহণের চেষ্টা করছি। 

জানতে চাইলে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাফিজুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন দুই ছিনতাইকারীকে আমাদের হাতে তুলে দিয়েছেন। আমরা তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেব।


প্রজন্মনিউজ২৪/উমায়ের

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ