কানাডায় এবার নেয়া যাবে পরিবারের সদস্যদেরও

প্রকাশিত: ০৪ ডিসেম্বর, ২০২২ ০২:৫৯:৫৯

কানাডায় এবার নেয়া যাবে পরিবারের সদস্যদেরও

কর্মী সংকট মোকাবিলায় কানাডার ওপেন ওয়ার্ক পারমিটধারীদের (ওডব্লিউপি) পরিবারের সদস্যদেরও কাজের সুযোগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার। ওডব্লিউপি বিদেশি নাগরিকদের কানাডায় যে কোনো নিয়োগকর্তার অধীনে, যে কোনো কাজ করার অনুমতি দেয়।

কানাডার অভিবাসন, শরণার্থী এবং নাগরিকত্ব বিষয়ক মন্ত্রী শন ফ্রেজার শুক্রবার (২ ডিসেম্বর) ঘোষণা করেছেন যে, তার বিভাগ অস্থায়ী বিদেশি কর্মীদের পরিবারের সদস্যদের ওয়ার্ক পারমিটের সুযোগ সম্প্রসারিত করতে যাচ্ছে। শনিবার (৩ ডিসেম্বর) এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি।  

শুক্রবার এক টুইট বার্তায় ফ্রেজার বলেন, ওপেন ওয়ার্ক পারমিটধারীদের পরিবারের সদস্যদের জন্য কাজের সুযোগ বাড়াচ্ছে কানাডা। ২০২৩ সাল থেকে প্রধান আবেদনকারীদের স্বামী/স্ত্রী এবং সন্তানরা কানাডায় কাজ করার সুযোগ পাবেন।  

এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি বলেন, কানাডায় থাকা বিদেশি অস্থায়ী কর্মীদের পরিবারের সদস্যদের ওয়ার্ক পারমিট দিলে তা কোম্পানীগুলোকে প্রয়োজনীয় কর্মী খুঁজে পেতে এবং শ্রমিক সংকট মেটাতে সাহায্য করবে। এর মাধ্যমে কানাডায় থাকা দুই লাখেরও বেশি বিদেশি কর্মীর পরিবারের সদস্যরা দেশটিতে কাজ করার সুযোগ পাবেন। 

কর্মীদের মানসিক ও শারীরিক সুস্থতা এবং আর্থিক স্থিতিশীলতা নিশ্চিত করাও নতুন এ পদক্ষেপের লক্ষ্য বলে জানিয়েছেন কানাডার নাগরিকত্ব বিষয়ক মন্ত্রী।  

আগামী বছরের জানুয়ারি থেকে শুরু করে অস্থায়ী-ভিত্তিতে দুই বছরের পদক্ষেপের মাধ্যমে কানাডায় কর্মীদের জন্য পর্যায়ক্রমে তাদের স্বামী/স্ত্রী এবং প্রাপ্তবয়স্ক সন্তানদের কাজ করার সুযোগ সম্প্রসারণ করা হবে।


প্রজন্মনিউজ২৪/এ কে

এ সম্পর্কিত খবর

সিংড়ায় অগ্নিকান্ডে পুড়লো ১২ স্বর্ণের দোকান, অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি

জাতীয় পার্টির ভবিষ্যৎ অন্ধকার: কাজী ফিরোজ

কাশ্মীর উপত্যকায় উত্তেজনা, সেনা অভিযানে একজন নিহত

বাংলাদেশের চিকিৎসাসেবায় থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী

উপজেলা নির্বাচনে এমপি-মন্ত্রীরা প্রভাব ফেলতে পারেন

গাজীপুরে চিরকুট লিখে স্বামী-স্ত্র‌ীর আত্নহত্যা

ঘোড়াঘাটে উপজেলা পরিষদ নির্বাচনে চাপমুক্ত আওয়ামী লীগ

বগুড়ায় আবাসিক হোটেলে অভিযান, নারীসহ আটক ১২

মৎস্য মন্ত্রী বলেন দুই ভাই হত্যার জড়িতদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হবে

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে বাঁচবে হাজারও কোটি টাকার সম্পদ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ