খুবির আইন ডিসিপ্লিনে মুট কোর্ট প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর, ২০২২ ০৬:০২:০৭

খুবির আইন ডিসিপ্লিনে মুট কোর্ট প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

আলকামা রমিন, খুবি প্রতিনিধিঃ খুলনা বিশ্ববিদ্যালয়ের আইন ডিসিপ্লিনের প্রথম ইন্ট্রা ডিসিপ্লিন মুট কোর্ট প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। ৮টি গ্রুপের মধ্যে গত ১৬-১৭ সেপ্টেম্বর এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এর মধ্যে গ্রুপ-৮ চ্যাম্পিয়ন এবং গ্রুপ-৪ রানার্সআপ হয়।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের আচার্য জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবনের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে এ পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ ও বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।

তিনি বলেন, আইন পেশায় বহুমুখী জ্ঞান অর্জন করতে হয়। যে কারণে জ্ঞান ও বিজ্ঞানের নানা শাখার সম্যক জ্ঞান, অভিজ্ঞতা লাভ করে থাকেন আইন পেশাজীবীরা। এটি একটি সত্য অনুসন্ধানী পেশা, যেখানে আইন দিয়ে, যুক্তি দিয়ে ঘটনার সত্যতা প্রতিষ্ঠিত করা হয়। ন্যায় বিচার নিশ্চিত করে সুশৃঙ্খল সমাজ গঠনে এই পেশার অপরিসীম গুরুত্ব রয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা। তিনি বলেন, ভবিষ্যৎ পেশাগত জীবনে প্রস্তুতি ও আত্মবিশ্বাস অর্জনে আইন ডিসিপ্লিনের মুট কোর্টসহ গৃহীত উদ্যোগ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

আইন ডিসিপ্লিনের প্রধান ও আইন স্কুলের ডিন প্রফেসর ড. মো. ওয়ালিউল হাসানাতের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্রের প্রমোটিং পিস এন্ড জাস্টিস এ্যাক্টিভিটিস এর চিফ অব পার্টি পিটার গোল্ড স্মিথ। স্বাগত বক্তব্য রাখেন সংশ্লিষ্ট ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক পুনম চক্রবর্তী।

পরে প্রধান অতিথি প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের হাতে ট্রফি তুলে দেন। অনুষ্ঠানে ডিসিপ্লিনের শিক্ষক, আমন্ত্রিত অতিথি এবং শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।


প্রজন্মনিউজ২৪/খতিব

এ সম্পর্কিত খবর

টেকনাফে ১০ কৃষক অপহরণের ঘটনায় আসামি দেলু ডাকাত আটক।

বোরহানউদ্দিনে পুলিশের পানি ও খাবার স্যালাইন বিতরণ

টাঙ্গাইল শাড়ি বাংলাদেশেই থাকবে : শিল্পমন্ত্রী

ইউক্রেন-ইসরায়েলকে আরও ৯৫ বিলিয়ন ডলার সহায়তা দিচ্ছে যুক্তরাষ্ট্র

শপথ নিলেন আপিল বিভাগের ৩ বিচারপতি

পরিমাপে কম দেওয়ায় মহাখালীর ইউরেকা এন্টারপ্রাইজ ফিলিং স্টেশনকে জরিমানা

ইউপি চেয়ারম্যানরা পদে থেকেই উপজেলা নির্বাচন করতে পারবেন

কক্সবাজারে রোহিঙ্গা ভোটারের তালিকা চান হাইকোর্ট

আদালত অবমাননা : বিএনপিপন্থি সাত আইনজীবীর বিষয়ে আদেশ পেছাল

গুচ্ছের হাবিপ্রবি কেন্দ্রে তিন ইউনিটে পরীক্ষার্থী ১২৩৪১ জন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ