ঘোড়াঘাটে এবার খেলার মাঠে প্রবীণ'রা

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর, ২০২২ ১১:৪৪:১৯

ঘোড়াঘাটে এবার খেলার মাঠে প্রবীণ'রা

আজিজার রহমান, দিনাজপুর: মাঠের চারপাশ দর্শকে ঘেরা। মাঝে বল নিয়ে দৌড়াচ্ছেন পঞ্চাশোর্ধ বয়সের দুটি দলের খেলোয়াররা। একটি দল হলুদ-লাল এবং আরেকটি দল নীল-কালো মিশ্রিত জার্সি পরিহিত। তাদের ছোট ছোট পায়ের দৌঁড় দেখে হাতে তালি বাজাচ্ছেন উৎসুক দর্শকরা। বয়সের বাঁধা জয় করে প্রবীণদের এমনই এক চমকপ্রদ ফুটবল টুর্ণামেন্ট হয়েছে দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলায়।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে পৌর এলাকার বাগানবাড়িতে অনুষ্ঠিত হয় এই খেলা। স্থানীয় মানব কল্যাণ সংস্থা এন্ড ক্লাব এই টুর্ণামেন্টের আয়োজন করে।

এতে নুরজাহানপুর মন্টু মিয়া একাদশ এবং বাগানবাড়ি শাহজাহান একাদশ একে অপরের প্রতিদ্বন্দ্বীতা করে। দুটি দলেই খেলোয়ার হিসেবে ছিলেন পঞ্চাশোর্ধ প্রবীণ খেলোয়া। বয়সের সকল বাঁধা জয় করে হারিয়ে যাওয়া জৌলুসকে তারা খেলার মাঠে খুঁজে পেয়েছেন। তাদের এই খেলা দেখতে মাঠের চারপাশে ভীড় জমায় পুরুষ সহ বিভিন্ন বয়সের নারী ও শিশু। খেলায় নুরজাহানপুর মন্টু মিয়া একাদশ ২-০ গোলের ব্যবধানে জয়লাভ করে। পুরস্কার হিসেবে তাদের হাতে তুলে দেওয়া হয় একটি রাজহাঁস।

মন্টু মিয়া একাদশের অধিনায়ক মন্টু মিয়া বলেন, ‘খেলার মাঠে কিছু সময়ের জন্য ভুলে গিয়েছিলাম যে আমি বয়স্ক হয়ে গেছি। খেলাধুলা এখনও আমাকে আকর্ষণ করে। তবে বয়সের ভাড়ে সেই আকর্ষণ আর সফলতা পায় না। তবে অনেকদিন পর খেলতে পেরে অনেক ভালো লাগছে।’

শাহজাহান একাদশের অধিনায়ক শাহজাহান আলী বলেন, ‘কয়েক যুগ পর মাঠে খেলতে এসেছি। মন-শরীর সবই যেন ক্ষণিকের জন্য আনন্দে মেতে উঠেছিল। আমরা চাই প্রতি বছরই প্রবীণদের জন্য যাতে এ রকম খেলার আয়োজন করা হয়।’

খেলার আয়োজক মানব কল্যাণ সংস্থা এন্ড ক্লাবের সভাপতি সেলিম মিয়া বলেন, ‘প্রবীণদের অনেকের শরীরের জৌলুস থাকলেও, অনেকে মনের শক্তি হারিয়ে ফেলেছেন। তাদের সেই হারানো শক্তি ফিরিয়ে আনার প্রচেষ্ঠায় আমাদের এই আয়োজন। আগামী দিনেও আমরা প্রবীনদের নিয়ে বিভিন্ন ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করতে চাই। যাতে করে তারা জীবনের শেষ সময় আনন্দ বিনোদনের মধ্যে দিয়ে বাঁচতে পারে।


প্রজন্মনিউজ২৪/ইজা

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ