একই স্থানে বিএনপি - কৃষকলীগের পাল্টাপাল্টি কর্মসূচিঃ ব্যর্থ কৃষকলীগ

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর, ২০২২ ০৬:১১:০৭

একই স্থানে বিএনপি - কৃষকলীগের পাল্টাপাল্টি কর্মসূচিঃ ব্যর্থ কৃষকলীগ

 আজিজার রহমান, ঘোড়াঘাট, দিনাজপুর প্রতিনিধিঃ শনিবার (১০ সেপ্টেম্বর) বিকেল ৩টায় উপজেলার রানীগঞ্জ গোহাটি মাঠে পূর্বঘোষিত জনসভা করার কথা ছিল বিএনপির। পরবর্তীতে একই স্থানে সমাবেশ করার ঘোষণা দেয় উপজেলা কৃষকলীগ।

ফলে শনিবার সকাল থেকেই উপজেলায় থমথমে পরিবেশ বিরাজ করছিল। পরিস্থিতি মোকাবেলায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে।

পরে স্থান পরিবর্তন করে উপজেলার বলাহার উচ্চ বিদ্যালয় মাঠে জনসমাবেশের আয়োজন করে ঘোড়াঘাট উপজেলা ও পৌর বিএনপি। বিকেল ৩টায় সেখানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন। এতে দিনাজপুর জেলা বিএনপির নেতৃবৃন্দ সহ বিভিন্ন উপজেলা থেকে কয়েক হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বক্তব্যে ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেন, “দ্রব্যমূল্যের দাম বৃদ্ধির কারণে দেশের অধিকাংশ লোক এখন একবেলা না খেয়ে থাকে। মেগা প্রকল্পের নামে আওয়ামীলীগ মেগা লুটপাট করেছে। সরকারের মন্ত্রীরাই বলে বেড়াচ্ছে তারা আওয়ামীলীগকে ক্ষমতায় টিকিয়ে রাখতে ভারতকে অনুরোধ করেছে।”

তিনি আরো বলেন, ” নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচনের আয়োজন করতে জনগণ একযোগে আওয়াজ তুলেছে। এবার আর ভোট চুরির সুযোগ পাবে না এই সরকারের। ২০১৪ সালের নির্বাচনে জনগণ ভোট দিতেই যায়নি। ২০১৮ সালের নির্বাচনে দিনের ভোট রাতেই সম্পন্ন করেছে এই অবৈধ সরকার। তাদের সব অপকর্মের জবাব এবারের নির্বাচনে জনগণ দেবে”

এদিকে একই সময় রানীগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়নি কৃষকলীগের কোন কর্মসূচি। উপজেলা কৃষকলীগের সভাপতি শহিদুল ইসলাম আকাশ জানান, একই স্থানে পৃথক দুটি রাজনৈতিক দল কর্মসূচির আয়োজন করায় ১৪৪ জারি করেছে প্রশাসন। তাই আমরা আইনের প্রতি শ্রদ্ধা রেখে আমাদের কর্মসূচি বাতিল করেছি।

ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাফিউল আলম বলেন, ঘোড়াঘাট উপজেলার কোথাও ১৪৪ ধারা জারি করা হয়নি। তবে রানীগঞ্জে কোন জনসমাবেশ না করতে আমরা উভয় দলকে অনুরোধ করেছি।


প্রজন্মনিউজ২৪/খতিব

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ