ঝিনাইদহে ১০ ডেন্টাল ও শেরপুরে ৭টি ডায়াগনস্টিক সেন্টার অবৈধ ঘোষণা

প্রকাশিত: ৩০ অগাস্ট, ২০২২ ১২:১৬:০৬

ঝিনাইদহে ১০ ডেন্টাল ও শেরপুরে ৭টি ডায়াগনস্টিক সেন্টার অবৈধ ঘোষণা

আব্দুর রহিম ঝিনাইদহঃ স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশে সারা দেশে অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধে মাঠে নেমেছে স্বাস্থ্য বিভাগ। সোমবার (২৯ আগস্ট) থেকে এ অভিযান চলছে।

এর ধারাবাহিকতায় এদিন শেরপুর জেলায় অভিযান চালায় শেরপুর জেলা স্বাস্থ্য বিভাগ। অভিযানে ৫০টির মধ্যে ৭টি ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকে বৈধ কাগজপত্র না থাকায় তাতক্ষণিক বন্ধ ঘোষণা করা হয়।

স্বাস্থ্য বিভাগ জানায়, বদ্ধন ডায়াগনস্টিক সেন্টার, আর এইচ ডায়াগনস্টিক সেন্টার, নিউ ইনসাফ ডায়াগনস্টিক সেন্টার, সিদ্দিক ডায়াগনস্টিক সেন্টার, সিরিয়া ডায়াগনস্টিক সেন্টার, সেন্ট্রাল ডায়াগনস্টিক সেন্টার, নিউ লাইফ প্রাইভেট হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালালে ওই সমস্ত প্রতিষ্ঠানের কর্মকর্তারা বৈধ কাগজপত্র দেখাতে না পারায় তাৎক্ষণিকভাবে এগুলো বন্ধ করে দেয়া হয়।

শেরপুর জেলা সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্য বলেন, যারা ন্যূনতম কোন অনুমোদনের পরোয়া না করে ব্যবসা করছেন তাদের প্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে। অনিবন্ধিত সব অবৈধ প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এদিকে ঝিনাইদহ শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১০ টি অবৈধ ডেন্টাল কেয়ার বন্ধ করে দিয়েছে সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: মিথিলা ইসলাম ।

সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডা: মিথিলা ইসলাম জানান, স্বাস্থ্য দপ্তরের নির্দেশনায় রোববার বিকাল থেকে রাত পর্যন্ত শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়। এ সময় পাগলাকানাই এলাকায় মাওয়া ডেন্টাল, এমএম ডেন্টাল ও সম্রাট ডেন্টাল, অগ্নিবীণা সড়কে আহম্মদীয়া ডেন্টাল, চঞ্চল ডেন্টাল, রণিসহ ৭টি ও আরাপপুর এলাকার আশা, ফজের ডেন্টাল ও স্বর্ণা ডেন্টাল ক্লিনিক বন্ধ করে দেওয়া হয়। এ সব ডেন্টাল ক্লিনিকের বৈধ কোন কাগপত্র ছিল না।

অভিযানে ডা: মিথিলা ইসলাম ছাড়াও মেডিকেল অফিসার ডা: আসিফ আহমেদ, ডা: ফয়সাল আহমেদ ও সেনেটারী ইন্সটেক্টর নারায়ণ চন্দ্র বিশ্বাস উপস্থিত ছিলেন।


প্রজন্মনিউজ২৪/খতিব

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ