পবিপ্রবি এবং ইস্ট-ওয়েস্ট সিড ইন্টারন্যাশনালের মধ্যে চুক্তি স্বাক্ষরিত

প্রকাশিত: ১৪ অগাস্ট, ২০২২ ০৬:৪৬:০০

পবিপ্রবি এবং ইস্ট-ওয়েস্ট সিড ইন্টারন্যাশনালের মধ্যে চুক্তি স্বাক্ষরিত

জান্নাতীন নাঈম জীবন/পবিপ্রবি প্রতিনিধিঃ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং ইস্ট-ওয়েস্ট সিড ইন্টারন্যাশনালের মধ্যে একটি চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়েছে। 

রবিবার (১৪ আগস্ট) সকাল ১১.৩০ মি: এ ভাইস-চ্যান্সেলর সচিবালয় সংলগ্ন কনফারেন্স কক্ষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্তের  উপস্থিতিতে  চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের পক্ষে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. মোহাম্মদ কামরুল ইসলাম এবং ইস্ট-ওয়েস্ট সিড ইন্টারন্যাশনালের পক্ষে কান্ট্রি ডিরেক্টর চুক্তিতে স্বাক্ষর করেন। 

২০২১ সালের প্রথম দিকে স্বাক্ষরিত সমঝোতা স্মারকের ফলাফল হিসেবে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানটি সম্পন্ন হয়। এই অংশীদারিত্বের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের  স্নাতকোত্তর স্তরের ছাত্র, শিক্ষকগণ উন্নত,  টেকসই সবজি উৎপাদনের সামাজিক, অর্থনৈতিক এবং প্রযুক্তিগত বিষয়ে গবেষণা পরিচালনা করবেন । এই গবেষণা পরিচালনার জন্য ইস্ট-ওয়েস্ট সিড গবেষকদের মেধাবৃত্তি প্রদান করবে। 

জনসংযোগ ও প্রকাশনা বিভাগ ডেপুটি রেজিস্ট্রার মোঃ এমরান হোসেন এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান। বিশ্ববিদ্যালয় এবং বেসরকারী খাতের মধ্যে এই সম্পৃক্ততা তরুণ কৃষিবিদদের সবজি চাষের ব্যাপারে প্রকৃত আগ্রহের উদ্রেক ঘটাবে। গবেষণা লব্ধ ফলাফল, সবজি চাষীদের জন্য বিজ্ঞান ভিত্তিক সুপারিশ  তৈরি করবে, যা বাংলাদেশের নলেজ ট্রান্সফার ইউনিটের মাধ্যমে কৃষক সম্প্রদায়ের কাছে পৌঁছে দেওয়া হবে। সভায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক,কর্মকর্তা ও  ইস্ট-ওয়েস্ট সিড ইন্টারন্যাশনালের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। 


প্রজন্মনিউজ২৪/এমআরএ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ