বুটেক্সে ভর্তি পরীক্ষায় ৬৩ শতাংশ উপস্থিতি

প্রকাশিত: ১৩ অগাস্ট, ২০২২ ১০:১৩:৩৭

বুটেক্সে ভর্তি পরীক্ষায় ৬৩ শতাংশ উপস্থিতি

মুঃ গোলাম কবীর হিমুল, বুটেক্স প্রতিনিধিঃ বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) চার বছর মেয়াদি বিএসসি ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ২০২১-২২ শিক্ষাবর্ষের লেভেল-১ এর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ৯টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত মোট পাঁচটি কেন্দ্রে পরীক্ষা নেওয়া হয়েছে।

এতে মোট ১২৮৬৩ জন ভর্তিচ্ছু পরীক্ষার্থী আবেদন করেছিলেন। এবার আবেদনকৃত সকল শিক্ষার্থীই ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারলেও উপস্থিত ছিলেন ৮,১০৪ জন, বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড শাহ আলিমুজ্জামান।

১০টি বিভাগে মোট ৬০০ শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন অর্থাৎ প্রতি আসনের জন্য এখন ১৩.৫০ জন লড়াই করবেন এবং ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশের সর্বশেষ তারিখ ৩১ আগস্ট।

পরীক্ষা ও বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি নিয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড মশিউর রহমান খান বলেন, ‘ক্যাম্পাসের কোথাও কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনার সংবাদ আমরা পাইনি। পরীক্ষার্থীগণ স্বতঃস্ফূর্তভাবে ‌অংশগ্রহণ করেছে। তাদের উপস্থিতিও ছিল খুব ভালো।’

পরীক্ষার প্রশ্নের মান সম্পর্কে জিজ্ঞাসা করলে জামাল উদ্দিন নামের এক পরিক্ষার্থী জানান, "পরীক্ষার প্রশ্নের মান যথেষ্ট ভালো ছিল এবং চান্স পাবার ব্যাপারে আমি আশাবাদী। "

ভর্তি পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসে অনুষ্ঠিত হয়েছে এবং ২০২১ সালে অনুষ্ঠিত উচ্চমাধ্যমিক পরীক্ষার জন্য সংক্ষিপ্ত যে পাঠ্যসূচি (গণিত, পদার্থ ও রসায়ন) নির্ধারিত ছিল, সে অনুযায়ী অনুষ্ঠিত হয়েছে। তবে ইংরেজির ক্ষেত্রে ‘ফাংশনাল ইংলিশ’ অনুসরণ করা হয়েছে। গণিত ৬০, পদার্থ ৬০, রসায়ন ৬০, ইংরেজি ২০ নম্বরসহ মোট ২০০ নম্বরের ভর্তি পরীক্ষা হয়েছে, ছিলো না কোন এমসিকিউ টাইপ প্রশ্ন।
 


প্রজন্মনিউজ২৪/এসএমএ
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ