বিআরটিসি বাস বন্ধের প্রতিবাদে ২১টি সংগঠনের মানববন্ধন

প্রকাশিত: ১১ অগাস্ট, ২০২২ ০৪:২৩:৩৫

বিআরটিসি বাস বন্ধের প্রতিবাদে ২১টি সংগঠনের মানববন্ধন

রফিকুল ইসলাম,ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের বোয়ালমারী-ভাঙ্গা-ঢাকা মহাসড়কে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) বাস বন্ধের প্রতিবাদে মানববন্ধন করেছেন স্থানীয় ২১টি সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠন । বৃহস্পতিবার (১১ আগষ্ট) সকাল দশটায় বোয়ালমারী পৌর বাস টার্মিনালের সামনে মাঝকান্দি ভাটিয়াপাড়া আঞ্চলিক মহাসড়কের ওপর এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জানা যায়,ফরিদপুর বাস মালিক সমিতি দীর্ঘ দিন যাবত বোয়ালমারী, আলফাডাঙ্গার সাধারণ যাত্রীদের জিম্মি করে রেখেছে। যাত্রীদের সাথে দুর্ব্যবহার, অতিরিক্ত ভাড়া আদায় ও ফিটনেস বিহীন গাড়িতে যাত্রীদের চলাচলের বাধ্য করার প্রতিবাদে সাধারণ মানুষের দাবির মুখে বিআরটিসি এসি বাস সার্ভিস বুধবার থেকে চালু হয়। উদ্বোধনের দ্বিতীয় দিনে বিআরটিসির একটি বাস যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করলে ভাঙ্গা বাস টার্মিনালের কাছে পৌঁছালে ফরিদপুর বাস মালিক সমিতি বাসটি গতিরোধ করে আটকিয়ে দেয়। এসময় যাত্রীদের অপমান করে বাস থেকে রাস্তায় নামিয়ে দেওয়াসহ বিআরটিসি বাসের স্টাফদের মারধর করেন এবং এই রুটে বাস চললে হাত পা কেটে দেওয়ার হুমকি দেয়।

বাস মালিক সমিতি বিআরটিসি বাস বন্ধ করে যাত্রী নামানোর সংবাদ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সুশীল সমাজ ও সাধারণ জনগণ ক্ষিপ্ত হয়ে উঠে। সাধারণ জনগণ তাৎক্ষণিক ওই দিন পৌর বাস টার্মিনালে গিয়ে মালিক সমিতির ঢাকাগামী রাজধানী পরিবহন বন্ধ করে দেন। এসময় বোয়ালমারী থানার পুলিশ ঘটনা স্থলে গিয়ে জেলা বাস মালিক সমিতির পরিচালত বাসটির উদ্ধার করে ঢাকা যেতে সাহায্য করেন। বিআরটিসি বাস চলাচল অব্যাহত রাখার দাবিতে ২১টি সংগঠনের নেতাকর্মীসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতারা ওই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে অংশগ্রহণ করেন। 

এ সময় বক্তব্য রাখেন, সাপ্তাহিক চন্দনা সম্পাদক কাজী হাসান ফিরোজ, প্রেসক্লাব বোয়ালমারীর সভাপতি এ্যাড. কোরবান আলী, বোয়ালমারী উপজেলা সাবেক ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান মৃধা মিলন, জেলা যুবলীগের সদস্য ও চতুল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শরীফ সেলিমুজ্জামান লিটু, যুবলীগের যুগ্ম আহ্বায়ক চৌধুরী রায়হান রকি, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল সিকদার, উপজেলা যুবদলের সহ-সম্পাদক ইমরান হোসেন, বোয়ালমারী জর্জ একাডেমির প্রধান শিক্ষক আব্দুল আজিজ মোল্যা, পৌর আওয়ামীলীগের ৩নং ওয়ার্ডের সভাপতি আঃ আহাদ খান, কাজী সিরাজুল ইসলাম মহিলা কলেজের সহকারি অধ্যাপক মো. আলমগীর হোসেন, সাংবাদিক আমীর চারু বাবলু, প্রভাষক জাহিদুল ইসলাম পল্লব, বন্ধু সংঘের সভাপতি ও বিশিষ্ঠ ব্যবসায়ী ছরোয়ার জাহান দুলু চৌধুরী, ক্যাবের সাধারণ সম্পাদক এম এম নুর ইসলাম, ব্লাডব্যাংক অব বোয়ালমারী সভাপতি ডিসি মুশফিক, পৌর ছাত্রদলের আহ্বায়ক মো. মাহাফুজ মিয়া, শামীম প্রধান প্রমূখ। মানববন্ধনের সার্বিক পরিচালনার দায়িত্বে ছিলেন উপজেলা ক্যাবের সভাপতি, সাংবাদিক মুহাব্বাতজান চৌধুরী।

মানববন্ধনে বক্তরা বলেন, ফরিদপুর বাস মালিক সমিতি স্বীয় স্বার্থসিদ্ধির জন্য বিআরটিসি বাসের উপর সন্ত্রাসী হামলাসহ এই রুটে বাসটি বন্ধ করার পাঁয়তারা করছে। জনগণের জন্য সরকার প্রদত্ত বিআরটিসি বাসের পরিষেবা বন্ধ হলে আমরা রাজপথ ছাড়ব না। বরং আন্দোলন আরও জোরদার করতে রাজপথ দখল করে কঠোর আন্দোলন দিতে বাধ্য হব আমরা।


প্রজন্মনিউজ২৪/ইজা 
 

এ সম্পর্কিত খবর

ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলন-২৪

এলাকার রেজান আলীর প্রতারণার ফাঁদে ফারুক মিয়া

কাশ্মীর উপত্যকায় উত্তেজনা, সেনা অভিযানে একজন নিহত

বাংলাদেশের চিকিৎসাসেবায় থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী

চুয়াডাঙ্গায় আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৭ ডিগ্রি

উপজেলা নির্বাচনে এমপি-মন্ত্রীরা প্রভাব ফেলতে পারেন

কাচিয়ায় ৭নং ওয়ার্ড উপনির্বাচনে প্রার্থীর বিরুদ্ধে জ্বিন প্রতারনা মামলার অনুসন্ধানশ্লিপ পাঠিয়েছে সিআইডি

বাসের সঙ্গে ইজিবাইকের মুখোমুখি সংঘষে নিহত ১ আহত ৩

ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২

পঞ্চগড়ে হিট স্ট্রোকে প্রাইভেট কার চালকের মৃত্যু

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ