থাইল্যান্ডে থাকাকালীন যে খাবারগুলো অবশ্যই খাবেন

প্রকাশিত: ২৭ জুন, ২০২২ ১২:৩৪:৩৪ || পরিবর্তিত: ২৭ জুন, ২০২২ ১২:৩৪:৩৪

থাইল্যান্ডে থাকাকালীন যে খাবারগুলো অবশ্যই খাবেন

লাইফস্টাইল ডেস্কঃ আপনি যখন গ্রীষ্মকালীন ভ্রমণে কোথায় যাওয়ার কথা ভাবছেন তো আপনার জন্য ভ্রমণের দুর্দান্ত গন্তব্য হতে পারে থাইল্যান্ড। যার মনোলোভা সৈকত, চমৎকার প্রকৃতি ও সুস্বাদু খাবারের জন্য হলেও এই দেশটিতে আপনার যাওয়া উচিত। অবশ্য, থাই খাবারের স্বাদ যেকোন ভোজন রসিকের মনে হবে সে স্বর্গে আছে। এখানে এমন সুস্বাদু আর লোভনীয় খাবার আছে যা আপনি একেবারেই খাওয়া ছেড়ে দিতে পারবেন না।

গুয়ে টিউ নুডল স্যুপ
এটি থাইল্যান্ডের সবচেয়ে জনপ্রিয় খাবারগুলির মধ্যে একটি। Guay Teow যে কোনো ধরনের নুডল স্যুপের জন্য একটি ক্যাচ-অল শব্দ। এতে সাধারণত চাল বা ডিমের নুডলস থাকে এবং এটি বিভিন্ন ধরণের প্রোটিন দিয়ে তৈরি করা যেতে পারে। এটিতে ওয়ানটন বা মিটবল যোগ করা হয়েছে, এতে শুকনো মরিচ, চুনের রস, চিনি এবং মাছের সসের মতো টপিং রয়েছে যার ঘ্রাণ আপনাকে এটা খাওয়ার জন্য পাগল করে তুলবে।

ট্যাম প্লা ডুক ফু
এই খাবারটি একটি সবুজ আমের সালাদের পাশাপাশি ভাজা ক্যাটফিশ দিয়ে তৈরি করা হয়। বলতে গেলে, এই রেসিপিটি অবিশ্বাস্যরকম মজাদার, ভাজা ক্যাটফিশের টেক্সচারটি অত্যন্ত সুস্বাদু। তুলতুলে কিন্তু কুড়কুড়ে টেক্সচারটি ফাঁপা ও বাতাসযুক্ত হওয়ায় মুখে দেওয়া সাথে সাথেই আপনি অন্য কোনো জগতে নিজে পাবেন। হারিয়ে যাবেন এর অন্তর অবশ করা স্বাদে। এর সাথে একটি ঠান্ডা বিয়ার এর জলখাবার হিসেবে গ্রহণ করলে আপনার খাবারটি আরো উপভোগ্য হয়ে উঠবে।

প্যাড ফুক টং  
কুমড়ার নাড়া ভাজা খাবারটি নিরামিষের বিকল্প হিসেবে অত্যন্ত চমৎকার, এমনকি সবচেয়ে মাংসাশীও। বাদামী চালের পাস দিয়ে তৈরি খাবারটি সত্যিই আপনার জন্য বিশেষ! কারণ, এটি আপনাকে তৃপ্ত করে খাওয়ার মতো উপযোগী স্বাদের।

প্যাড ক্রাপো
এই খাবারটি অত্যন্ত হৃদয়গ্রাহী ও সুস্বাদু। যা গ্রাউন্ড চিকেন বা শুয়োরের মাংস দিয়ে তৈরি করা হয় তবে টফু দিয়েও তৈরি করা যেতে পারে। এরপর থাই তুলসী, মরিচ দিয়ে ভেজে সাধারণ সাদা ভাতের উপরে পরিবেশন করা হয় এবং একটি ভাজা ডিম দিয়ে শেষ করা হয়। এর উপাদানগুলোর স্বাদ, টেক্সচারের একটি দুর্দান্ত মিশ্রণ। মরিচের জন্য এটি বেশ মসলাযুক্ত হতে পারে, তবে আপনি এটির জন্য জিজ্ঞাসা করতে পারেন "পেট নিট নোই", যার মানে একটু মশলাদার।

খাও সোই
খাও সোই একটি উত্তর থাই খাবার যা বার্মিজ নারকেল কারি স্যুপ দ্বারা অনুপ্রাণিত। আপনি এটি আপনার পছন্দসই প্রোটিনের সাথে পেতে পারেন যা একটি নারকেল কারি বেসে যোগ করা হয়, যেটি অত্যন্ত সমৃদ্ধ ও সুস্বাদু। সিদ্ধ ডিমের নুডলস ডিপ ফ্রাইড ডিম নুডলসের সাথে যোগ করা হয় যা একটি খাস্তা টেক্সচার, আচারযুক্ত সরিষার শাক, শ্যালট, চুন এবং তেলে ভাজা মরিচ যোগ করে তৈরি করা হয়। এই খাবারটি খুব সুস্বাদু, আপনি এখানে থাকাকালীন এটি অবশ্যই চেষ্টা করবেন।


প্রজন্মনিউজ২৪/এসএমএ

এ সম্পর্কিত খবর

হাবিপ্রবি সংশ্লিষ্ট এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে বাঁচবে হাজারও কোটি টাকার সম্পদ

সরদার পাড়া দারুল কোরআন মডেল মাদ্রাসার পরিক্ষার ফল প্রকাশ

৭ দাবিতে কুবি’র তিন দপ্তরে শিক্ষক সমিতির তালা

চলতি বছর পবিত্র হজ্জ পালনের অনুমতি দেওয়া শুরু করেছে সৌদি আরব

ইসরায়েল থেকে বিনিয়োগ প্রত্যাহারের দাবিতে মার্কিন বিশ্ববিদ্যালয়ে আন্দোলন

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নেওয়ার নির্দেশ

বশেমুরবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন

যেকোনো উপায়ে ক্ষমতায় যেতে মরিয়া হয়ে উঠেছে বিএনপি: কাদের

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ