রায়পুরে ২৮ শিক্ষাপ্রতিষ্ঠানে নেই প্রধান শিক্ষক

প্রকাশিত: ২০ জুন, ২০২২ ০২:৪৩:২১ || পরিবর্তিত: ২০ জুন, ২০২২ ০২:৪৩:২১

রায়পুরে ২৮ শিক্ষাপ্রতিষ্ঠানে নেই প্রধান শিক্ষক

জিহাদ হোসাইন,রায়পুর (লক্ষ্মীপুর)প্রতিনিধি: রায়পুর উপজেলার ২৪টি প্রাথমিক এবং ৪টি মাধ্যমিক বিদ্যালয়ে নেই প্রধান শিক্ষক। এতে সঠিকভাবে পরিচালিত হচ্ছে না প্রতিষ্ঠানের শিক্ষা কার্যক্রম বলে দাবি অভিভাবকদের। 

উপজেলা প্রাথমিক  শিক্ষা অফিস থেকে জানা যায়, উপজেলার ১২১টি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। ২০১৭ সাল থেকে যার ২৪টির প্রধান শিক্ষকের পদ শূন্য রয়েছে।
মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর বলছে, শূন্য থাকা ৪টি মাধ্যমিকের প্রধান শিক্ষক পদ পূরণ না হলেও ৩ টির পদ পূরণের জন্য বিদ্যালয় পরিচালনা পর্ষদকে নির্দেশনা দেওয়া হয়েছে। প্রধান শিক্ষক পদ খালি থাকা ৪ প্রতিষ্ঠানের মধ্যে হায়দারগন্ঞ্জ রোকেয়া হাসমতের নেছা বালিকা উচ্চ বিদ্যালয় নিয়ে মামলা চলমান।

অভিভাবকরা বলেন, প্রাথমিক বিদ্যালয়গুলোর প্রধান শিক্ষক শূন্য হওয়ায় বেখেয়ালিভাবে চলছে প্রতিষ্ঠানের পাঠদানসহ সকল  কার্যক্রম। এতে করে ক্ষুদ্ধ অভিভাবকরা ।
উপজেলার সিকদারকান্দি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির এক শিক্ষার্থীর অভিভাবক বলেন, হেড মাষ্টার না থাকায় শিক্ষকরা ঠিকমতো ক্লাস নেয় না, করোনায় আমার ছেলের পড়াশোনায় এমনিতেই অনেক ঘাটতি হয়েছে। তার উপর স্যাররা এখন ঠিকমতো ক্লাস নেয় না।

অন্যদিকে খালি থাকা চার মাধ্যমিকের একটি জনকল্যাণ বহুমুখী উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের এক সদস্য বলেন, সুযোগ-সুবিধা পাওয়ার আশায় রিয়াজ সাহেব (প্রাক্তন প্রধান শিক্ষক) অন্য একটি বিদ্যালয়ে চলে গেছেন। পরে শূন্য পদ পূরণে মাধ্যমিক শিক্ষা অফিসে আমরা কয়েকবার কথা বলেছি, কিন্তু এখনো প্রধান শিক্ষক পাই না।

এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) টিপু সুলতান বলেন, সরকারি নিয়োগ প্রক্রিয়া চলমান। অতিশীঘ্রই এসব শূন্য পদ পূরণ হবে।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা গোলাম মুনসুর আলি চৌধুরী বলেন, নিয়োগ ও পদোন্নতি প্রক্রিয়া চলমান, যেকোনো সিদ্ধান্ত অধিদপ্তর গ্রহণ করবে, এতে আমাদের কোনো এক্তিয়ার নেই।


প্রজন্মনিউজ২৪/মুবিন

এ সম্পর্কিত খবর

প্রচণ্ড গরমে দিনের পরিবর্তে রাতে কাজ করবে ফ্যাক্টরির শ্রমিকরা

জাতীয় পার্টির ভবিষ্যৎ অন্ধকার: কাজী ফিরোজ

আওয়ামী লীগকে ক্ষমতায় রেখে সমস্যার সমাধান হবে না: আব্দুস সালাম

২০২২-২৩ অর্থবছরে আমদানি কমেছে ১৫.৪৯ শতাংশ

বিএনপির ৭৩ নেতাকর্মী বহিষ্কার

বাংলাদেশের চিকিৎসাসেবায় থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী

উপজেলা নির্বাচনে এমপি-মন্ত্রীরা প্রভাব ফেলতে পারেন

গাজীপুরে চিরকুট লিখে স্বামী-স্ত্র‌ীর আত্নহত্যা

কাচিয়ায় ৭নং ওয়ার্ড উপনির্বাচনে প্রার্থীর বিরুদ্ধে জ্বিন প্রতারনা মামলার অনুসন্ধানশ্লিপ পাঠিয়েছে সিআইডি

ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ