মেরিল–প্রথম আলো পুরস্কার ২০২১

প্রকাশিত: ২৭ মে, ২০২২ ০৪:২৭:৪১ || পরিবর্তিত: ২৭ মে, ২০২২ ০৪:২৭:৪১

মেরিল–প্রথম আলো পুরস্কার ২০২১

অতিথিদের জন্য অপেক্ষা করছে লালগালিচা, ঝলমলে মঞ্চ। আজ বিকেলে বসছে মেরিল–প্রথম আলো পুরস্কারের ২৩তম আসর। আমন্ত্রিত অতিথিদের একটি স্মরণীয় সন্ধ্যা উপহার দিতে প্রস্তুত তারকারা। গতকাল মধ্যরাত পর্যন্ত সেসবের জন্য নানা রকম প্রস্তুতি নিয়েছেন তাঁরা। সেখানে নিজেদের মধ্যে তাঁরা নানা খুনসুটিতে মেতেছিলেন। গতকাল সন্ধ্যার সেসব আনন্দের ভাগও দেওয়া যাক পাঠকদের।

 মহড়াকক্ষে পাওয়া গেল ৯ তরুণ শিল্পীকে। সঙ্গে সামিনা চৌধুরী। দলবেঁধে তাঁরা অংশ নিলেন মেরিল–প্রথম আলো পুরস্কার–২০২১–এর মহড়ায়। এক মঞ্চে সবাই মিলে গাইবেন গান, শ্রদ্ধা জানাবেন প্রয়াত গুণীজনদের।

মহামারিতে গত দুই বছরে বাংলাদেশ হারিয়েছে বহু গুণীজনকে। তাঁদের স্মরণে, তাঁদের প্রতি শ্রদ্ধা জানিয়ে মেরিল–প্রথম আলো পুরস্কার–২০২১–এর আয়োজনে গাইবেন ৯ তরুণ। তাঁদের নেতৃত্বে থাকবেন জ্যেষ্ঠ শিল্পী সামিনা চৌধুরী। সামিনা বলেন, ‘গত দুই বছর আমরা বিনোদন অঙ্গনের বহু গুণী শিল্পীকে হারিয়েছি। তাঁদের প্রতি শ্রদ্ধা জানিয়ে আমরা গান করব। আমার সঙ্গে গাইবেন একঝাঁক তরুণ শিল্পী।’ সামিনার সঙ্গে গান করবেন রন্টি দাস, নিশিতা বড়ুয়া, সুকন্যা মজুমদার, অবন্তী সিঁথি, স্মরণ, রাকিবা ঐশী, সুস্মিতা সাহা, তৃষা ও তেজী।

কণ্ঠশিল্পী কনা ও অভিনয়শিল্পী সাবিলা নূর পরস্পরের ভক্ত। মেরিল–প্রথম আলো পুরস্কার–২০২১–এ দুজনই পরিবেশনা করবেন। গত রাতে মহড়াকক্ষে দেখা হতেই একে অপরকে জড়িয়ে ধরলেন দুজন। তারা জানালেন, দুজনই দুজনার ভক্ত। কনা সাবিলার সব নাটক দেখেন, সাবিলাও কনার সব গান শোনেন। 

এমনকি সাবিলার নাটকে কনা গানও করেছেন। সবশেষে জানা গেল মজার এক তথ্য। এই দুই শিল্পী একই ব্যয়ামাগারে ব্যায়াম করেন। আজ সন্ধ্যায় মেরিল প্রথম আলো পুরস্কারের মঞ্চে কনা ঠিকই গাইবেন, কিন্তু সাবিলাকে অভিনয় করতে দেখা যাবে না। দেখা যাবে নাচতে।
সূত্র: প্রথম আলো


প্রজন্মনিউজ২৪/মনিরুল

এ সম্পর্কিত খবর

বাংলাদেশের চিকিৎসাসেবায় থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী

উপজেলা নির্বাচনে এমপি-মন্ত্রীরা প্রভাব ফেলতে পারেন

ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন

৭ দাবিতে কুবি’র তিন দপ্তরে শিক্ষক সমিতির তালা

ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেয়ার সিদ্ধান্ত জ্যামাইকার

দিনে হিটস্ট্রোকের ভয়, চাঁদের আলোয় ধান কাটছে কৃষকরা

পঞ্চগড়ে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস উদযাপন'২৪

ছয় দিনের সরকারি সফরে আজ বুধবার থাইল্যান্ড গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বিশ্ব বই দিবস উপলক্ষ্যে শিক্ষার্থীদের বিনামূল্যে বই দিতে রাবিতে 'মলাট' চালু

অর্থনৈতিক স্থিতিশীলতা বজায় রাখা সরকারের লক্ষ্য: অর্থ প্রতিমন্ত্রী

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ