মাদক, জঙ্গিবাদ ও বাল্যবিবাহ রোধে শিক্ষার্থীদের সচেতন করছেন থানা পুলিশ

প্রকাশিত: ২৬ মে, ২০২২ ০১:১৭:৪১

মাদক, জঙ্গিবাদ ও বাল্যবিবাহ রোধে শিক্ষার্থীদের সচেতন করছেন থানা পুলিশ

হরিণাকুণ্ডু (ঝিনাইদহ) প্রতিনিধিঃ ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে এক সপ্তাহ ধরে প্রত্যেক বিদ্যালয় ও কলেজের শ্রেণিকক্ষে গিয়ে মাদক, জঙ্গিবাদ, ইভটিজিং আত্মাহত্যা, মোবাইল ফোনে প্রতারণা ও নারী অধিকারসহ বাল্যবিবাহরোধে সচেতনতামূলক সভা করছেন হরিণাকুণ্ডু থানার অফিসার ইনচার্জ (ওসি)।

বুধবার (২৫ মে) ঝিনাইদহ হরিণাকুণ্ডু উপজেলার হাজী আরশাদ আলী ডিগ্রী কলেজের একাদশ শ্রেণির শতাধিক শিক্ষার্থী উপস্থিতিতে সচেতনামুলক বক্তব্য রাখেন

হরিণাকুণ্ডু  থানা অফিসার ইনচার্জ মোঃ সাইফুল ইসলাম। এ সময় তিনি বলেন, মাদক, বাল্যবিবাহ, পালিয়ে বিয়ে করা, কিশোর গ্যাং, ইভটিজিং ইত্যাদি চলমান সামাজিক সমস্যা প্রতিরোধে সচেতনতা সৃষ্টির জন্য তোমাদের সাথে কথা বলতে এসেছি। দিন দিন এসব সমস্যা প্রকোট আকার ধারণ করছে। সবাইকে বলছি, সবার আগে নিজর এবং পরিবারের ভালো বুঝতে হবে।

তিনি আরো বলেন, সবাই আমার সঙ্গে শপথ করো, কখনো প্রেম করে পালিয়ে যাবে না, পরিবারকে কষ্ট দেবে না। ইভটিজিং, বাল্যবিয়ে, অসম প্রেম, অপ্রাপ্ত বয়স্ক কিশোর-কিশোরীদের পলায়ন সমাজে ব্যাধি হিসেবে যেনো রুপান্তরিত না হয় এ কারণেই সবাইকে সচেতন হতে হবে। পর্যায়ক্রমে সব বিদ্যালয় ও কলেজে এ ধরনের সচেতনমূলক ক্লাস ও শপথের আয়োজন করা হবে।

গণমাধ্যম কর্মীদের তিনি বলেন, আইনে বাল্যবিবাহকে অপরাধ হিসেবে গণ্য করা হয়েছে। যেকোনো মূল্যে এটা প্রতিহত করতে হবে। বাল্যবিবাহ একটি মেয়ের বড় হওয়ার পথে সবথেকে বড় বাধা। অপ্রাপ্ত বয়সে পালিয়ে গিয়ে নানা সমস্যার মধ্যে পড়তে হয়। সবাইকে বোঝাতে হবে লেখাপড়া শেষ করে নিজের পায়ে দাঁড়ানোর পরই মেয়েদের বিয়ে করা উচিত। তাই এমন সচেতনামূলক ক্লাসের আয়োজন করা হয়েছে।

এ সময় হাজী আরশাদ আলী ডিগ্রী কলেজের অধ্যক্ষসহ অন্যান্য শিক্ষকবৃন্দ ও হরিণাকুণ্ডু থানার পুলিশ সদস্যরাও উপস্থিত ছিলেন।


প্রজন্মনিউজ২৪/এসএমএ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ