হাতিয়াতে সাবেক সাংসদের বিরুদ্ধে ইউপি পদপ্রার্থীদের হুমকির অভিযোগ

প্রকাশিত: ১৯ মে, ২০২২ ০২:০৯:৪৬

হাতিয়াতে সাবেক সাংসদের বিরুদ্ধে ইউপি পদপ্রার্থীদের হুমকির অভিযোগ

নোয়াখালী প্রতিনিধিঃ নোয়াখালীর হাতিয়ার সাবেক সাংসদ মোহাম্মদ আলীর অনুসারীদের বিরুদ্ধে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দুই সদস্য প্রার্থীর দুজন প্রস্তাবকারী ও একজন সমর্থনকারীকে তুলে নেওয়ার অভিযোগ উঠেছে।
 
এ ঘটনায় বৃহস্পতিবার (১৯ মে) সকালে জেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন ও মানবন্ধন করেছে ভুক্তভোগী প্রার্থী ও সাধারণ জনগণ। এর আগে বৃহস্পতিবার দুপুরে ও বুধবার দুই প্রার্থী জেলা জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা ও জেলা প্রশাসক এবং পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগ পেশ করেন একাধিক প্রার্থী।

সংবাদ সম্মেলন ও মানববন্ধনে প্রার্থীরা অভিযোগ করে বলেন, উপজেলার ১নং হরণী ও ২নং চানন্দী  ইউনিয়নের গত ২৫ এপ্রিল ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তফসিল ঘোষণার পর থেকে প্রার্থীরা হাতিয়া উপজেলা নির্বাচন অফিস থেকে মনোনয়ন সংগ্রহ করার কথা থাকলেও সাবেক এমপি মোহাম্মদ আলী সমর্থিত সন্ত্রাসীদের কারণে মনোনয়ন সংগ্রহ করতে পারে নাই। পরবর্তীতে প্রধান নির্বাচন কমিশনের নির্দেশ মোতাবেক জেলা ও সুবর্ণচর উপজেলা নির্বাচন অফিস থেকে প্রার্থীদের মনোনয়ন সংগ্রহ ও জমা দান করেন। এরপর বিভিন্ন অঞ্চলের চিহ্নিত সন্ত্রাসীদের দিয়ে আমাদের নির্বাচনী এলাকায় প্রার্থীদের, প্রস্তাবকারীদের, সমর্থনকারীদের বাড়ি বাড়ি হামলা হামলা ও হুমকি প্রদান করে এবং জোরপূর্বক স্বাক্ষর নেয়। এছাড়াও সাবেক সাংসদ মোহাম্মদ আলীর অনুসারীরা ১নং হরণী ইউনিয়নের দুই সদস্য প্রার্থীর দুজন প্রস্তাবকারী ও একজন সমর্থনকারীকে তুলে নিয়ে যায়। বর্তমানে তফসিলকৃত দুটি ইউনিয়নে ভোটাররা আতঙ্কিত অবস্থায় আছে। নির্বাচনী প্রচারণার ব্যাপারে কমিশনের সিদ্ধান্ত না থাকলেও সাবেক সাংসদ মোহাম্মদ আলীর প্রার্থীগণ সকল ধরনের প্রচার প্রচারণা করে যাচ্ছে। অপরদিকে আমাদের প্রার্থীগণকে হুমকি দিয়ে আসছে আমরা প্রার্থীরা বাড়ি থেকে বের হতে পারছি না। এ সময় প্রার্থীরা চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেফতার করে নির্বাচনী মাঠে প্রচার-প্রচারণা সমান সুযোগ করে দেওয়ার জন্য আবেদন জানান।  

অভিযোগের বিষয়ে জানতে একাধিবার হাতিয়ার সাবেক সাংসদ মোহাম্মদ আলীর ফোনে কল করা হলেও তিনি ফোন রিসিভ না করায় এ বিষয়ে তাঁর বক্তব্য পাওয়া যায়নি।

এ বিষয়ে নোয়াখালী ৬ আসনের সাংসদ ও মোহাম্মদ আলীর স্ত্রী আয়েশা ফেরদাউস অভিযোগ নাকচ করে দিয়ে বলেন, এসব অভিযোগ ভিত্তিহীন বানোয়াট। যারা এসব অভিযোগ করছে তারা এলাকায় আসেনা। জেলা শহরে বসে বসে একজন প্রাক্তন সাংসদের নামে মিথ্যা অভিযোগ তুলছে। তারা কার এজেন্ডা বাস্তাবায়নের জন্য এসব করছে, তা তিনি সাংবাদিকদের খতিয়ে দেখার আহ্বান করেন।

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমির হোসেন জানান, দুই প্রার্থী জানিয়েছে তাদের প্রার্থীর নাম প্রস্তাবকারী ও সমর্থনকারীকে ধরে নিয়ে যাওয়া হয়েছে। এ বিষয়ে তদন্ত করে আইনগত প্রদক্ষেপ নেওয়া হবে।

জেলা জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা মেজবাহ জানান, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। অভিযোগকারীদের রিটার্নিং কর্মকর্তা ও থানায় লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে।


প্রজন্মনিউজ২৪/এসএমএ

এ সম্পর্কিত খবর

হাবিপ্রবি সংশ্লিষ্ট এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

৭ দাবিতে কুবি’র তিন দপ্তরে শিক্ষক সমিতির তালা

ইসরায়েল থেকে বিনিয়োগ প্রত্যাহারের দাবিতে মার্কিন বিশ্ববিদ্যালয়ে আন্দোলন

যেকোনো উপায়ে ক্ষমতায় যেতে মরিয়া হয়ে উঠেছে বিএনপি: কাদের

অতিরিক্ত লোডশেডিংয়ে অতিষ্ঠ হয়ে পড়েছে কৃষকের জনজীবন

যুদ্ধকে ‘না’ বলুন, সংলাপের মাধ্যমে বিরোধ নিষ্পত্তি করুন: প্রধানমন্ত্রী

টেকনাফে ১০ কৃষক অপহরণের ঘটনায় আসামি দেলু ডাকাত আটক।

পঞ্চগড়ে বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজ আদায়

বোরহানউদ্দিনে সাবেক সেনা কর্মকর্তার জানাযা ও দাফন সম্পন্ন

ডাকঘরে পোস্ট মাস্টারের আইসক্রিম ডিলারের ব্যবসা

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined index: category

Filename: blog/details.php

Line Number: 417

Backtrace:

File: /home/projonmonews24/public_html/application/views/blog/details.php
Line: 417
Function: _error_handler

File: /home/projonmonews24/public_html/application/views/template.php
Line: 199
Function: view

File: /home/projonmonews24/public_html/application/controllers/Article.php
Line: 87
Function: view

File: /home/projonmonews24/public_html/index.php
Line: 315
Function: require_once

বিভাগের সর্বাধিক পঠিত

আরো সংবাদ














ব্রেকিং নিউজ