ঘোষণা ছাড়াই তিন বিঘা করিডোর বন্ধ করল বিএসএফ

প্রকাশিত: ০৭ মে, ২০২২ ০৬:৪১:২৭

ঘোষণা ছাড়াই তিন বিঘা করিডোর বন্ধ করল বিএসএফ

logo

Eng

শনিবার, ০৭ মে, ২০২২

শিরোনাম

ঘোষণা ছাড়াই তিনবিঘা করিডোর গেট বন্ধ করলো বিএসএফ

প্রকাশ : ০৬ মে ২০২২, ১৮:৩০

লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার দহগ্রামে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ'র আগমনে দহগ্রামের তিনবিঘা করিডোর গেট বন্ধ করে দেয় ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ। শুক্রবার (৬ মে) সকাল ১১ টা ১৮ মিনিট হতে পরবর্তী ১ ঘণ্টা ৪৭ মিনিটের জন্য এ গেটে বন্ধ করে দেয় ভারতীয় বিএসএফ।

স্থানীয়রা জানান, ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ'র আগমনকে কেন্দ্র করে ভারতীয় বিএসএফ এ গেট বন্ধ করে দেয়। এতে ওই এলাকার হাজার হাজার মানুষ চরম দুর্ভোগের শিকার হন। কাউকে না জানিয়ে হঠাৎ করে গেট বন্ধ করে দেয়। এতে করে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় জনপ্রতিনিধি ও সুশীল সমাজের লোকজন।

জানা গেছে, তিনবিঘা নামক এ করিডোরটি ১৯৯২ সালে থেকে ৯৯ বছরের জন্য লিজ নিয়ে ব্যবহার করে আসছে বাংলাদেশ। সেই তিনবিঘা করিডোর আন্তর্জাতিক চোরাচালান রুট হিসাবে ব্যবহার হচ্ছে এমন অভিযোগের সত্যতা দেখতে পরিদর্শনে আসেন ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কিন্তু শুক্রবার দুই দেশের মধ্যে কোনো সিদ্ধান্ত ছাড়াই ওই করিডোরের গেটটি বন্ধ করে দেয় ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ।

এ নিয়ে যেমন বাংলাদেশের লোকজনের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে, তেমনি হাজার হাজার মানুষ হয়রানির শিকার হয়েছেন।

এ বিষয়ে তিনবিঘা আন্দোলন কমিটির নেতা রেজানুর রহমান রেজা জানান, এ গেট বন্ধ করে দেয়ার মধ্য দিয়ে ভারত আমাদের স্বাধীনতার উপর তাদের নিয়ন্ত্রণ করতে চায়।

এ বিষয়ে দহগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব বলেন, না জানিয়ে গেট বন্ধ থাকায় হাজার হাজার মানুষ দুর্ভোগের শিকার হয়েছেন।

এ বিষয়ে বিজিবি'র ৫১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আজমল হোসেন জানান, দীর্ঘক্ষণ গেট বন্ধের কারণ বিএসএফ'র কাছে জানতে চাওয়া হবে। এ নিয়ে আমরা আলোচনা করবো।

প্রজন্ম নিউজ/নূর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ