২৮ দিন পর নিজ কার্যালয়ে ফিরলেন শাবিপ্রবি ভিসি

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারী, ২০২২ ০৩:১১:০৩

২৮ দিন পর নিজ কার্যালয়ে ফিরলেন শাবিপ্রবি ভিসি

শাবিপ্রবি প্রতিনিধি: দীর্ঘ ২৮ দিন পর নিজ কার্যালয়ে ফিরলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। রোববার (১৩ ফেব্রুয়ারি) সকালে অফিসের নির্ধারিত সময়ে ভিসি কার্যালয়ে আসেন বলে নিশ্চিত করেন রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন।

রেজিস্ট্রার বলেন, রোববার সকালেই ভিসি তার কার্যালয়ে আসেন এবং অফিসের নির্ধারিত কাজ শুরু করেন। এ ছাড়া আজকে সন্ধ্যায় ভিসির উপস্থিতিতে একটি সিন্ডিকেট মিটিং অনুষ্ঠিত হবে।

এদিকে কাল সোমবার পহেলা ফাল্গুন (১৪ ফেব্রুয়ারি) শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী। ১৯৯১ সালের এই দিন থেকে ক্লাস শুরু হয় বিশ্ববিদ্যালয়টিতে। প্রতি বছরই দিনটিকে বিশ্ববিদ্যালয় দিবস হিসেবে উদযাপন করা হয়। গত শুক্রবার শিক্ষামন্ত্রী শিক্ষকদের সঙ্গে মিটিংয়ের সময় বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী পূর্বের মতো জৌলুশ নিয়ে উদযাপনের আহ্বান জানান। তাছাড়া ভিসির অপসারণের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার আগ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক কার্যক্রম পালনের আহ্বান জানিয়েছেন মন্ত্রী।

বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী পালনের জন্য সব ধরনের প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানান রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন। তিনি বলেন, পূর্বের বছরের মতোই সব ধরনের কার্যক্রম থাকবে। এর মধ্যে পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আনন্দ শোভাযাত্রা, কেক কাটা প্রভৃতি বিষয়গুলো থাকবে।

গত ১৬ জানুয়ারি প্রভোস্ট পদত্যাগের আন্দোলন চলাকালে অবরুদ্ধ ভিসিকে মুক্ত করতে পুলিশ শিক্ষার্থীদের ওপর হামলা করলে শিক্ষার্থীরা ভিসি পদত্যাগের আন্দোলন শুরু করে। দীর্ঘ ২৭ দিন আন্দোলন চলার পর শিক্ষার্থীরা শনিবার রাতে আন্দোলন প্রত্যাহার করে নেয় তারা। আন্দোলনের অন্যতম মুখপাত্র মোহাইমিনুল বাশার রাজ এই তথ্য জানান।

প্রজন্মনিউজ/মুজাহিদ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ