রাবিতে জুডিশিয়াল ডিসিশন বিষয়ে সেমিনার অনুষ্ঠিত 

প্রকাশিত: ২৭ নভেম্বর, ২০২১ ১১:১৫:৫২

রাবিতে জুডিশিয়াল ডিসিশন বিষয়ে সেমিনার অনুষ্ঠিত 

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন বিভাগের উদ্যোগে 'কারেন্ট ট্রেন্ড অব জুডিশিয়াল ডিসিশনস ইন বাংলাদেশ' শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৬ নভেম্বর) সন্ধ্যা ছয়টায় শহীদ সুখরঞ্জন সমাদ্দার শিক্ষক-শিক্ষার্থী সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) সেমিনারটি অনুষ্ঠিত হয়। 

সেমিনারে প্রধান অতিথি ছিলেন আপিল বিভাগের বিচারপতি মো. ইমান আলী এবং বিশেষ অতিথি ছিলেন হাইকোর্ট বিভাগের বিচারপতি নাইমা হায়দার, বিচারপতি হাসান আরিফ ও বিচারপতি খিজির আহমেদ চৌধুরী। এছাড়া, সম্মানিত অতিথি ছিলেন উপ-উপাচার্যদ্বয় ড. চৌধুরী মো. জাকারিয়া ও ড. সুলতানুল ইসলাম এবং আইন অনুষদের ডিন ড. আহসান কবির।

পাশাপাশি প্রধান বক্তা ছিলেন আইন বিভাগের অধ্যাপক ড.আ ন ম ওয়াহিদ এবং স্বাগত বক্তা ছিলেন উক্ত বিভাগের সভাপতি ড. হাসিবুল আলম প্রধান।

প্রধান অতিথির বক্তব্যে বিচারপতি মো. ইমান আলী বলেন, মামলা নিষ্পত্তিতে দেরী হওয়ায় আইনজীবীদের ও কিছুটা দায় আছে, তারা অনেকসময় হাজিরার টাকার জন্য মামলা দীর্ঘায়িত করার চেষ্টা করেন। এ বিষয়ে তিনি নিজের একটা অভিজ্ঞতা ও শেয়ার করেন। এছাড়া, তিনি মামলা নিষ্পত্তিতে মিডিয়েশন বা মধ্যস্থতার গুরুত্ত্ব ও বিদ্যমান সমস্যা তুলে ধরেন। শাস্তি মতবাদের বিভিন্ন দিকও তুলে ধরেন তিনি।

এছাড়া অন্যান্য অতিথিরা যৌন হয়রানি বন্ধ করা ও শিশু অধিকার নিশ্চিতকরণ, মানবিকতা রক্ষা ও আইনের সু-শাসন নিশ্চিতকরণ বিষয়ে আলোচনা করেন।

রাবির উপাচার্য ড. গোলাম সাব্বির সাত্তারের সভাপতিত্বে সেমিনারটি সঞ্চালনা করেন আইন বিভাগের শিক্ষিকা মোছা. মমতাজ খাতুন ও শিক্ষক মো. শিবলি ইসলাম।

প্রজন্মনিউজ২৪/আল-নোমান

এ সম্পর্কিত খবর

জাতীয় পার্টির ভবিষ্যৎ অন্ধকার: কাজী ফিরোজ

বাংলাদেশের চিকিৎসাসেবায় থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী

এক মিনিটেই তাদের বিসিএসের স্বপ্নভঙ্গ

উপজেলা নির্বাচনে এমপি-মন্ত্রীরা প্রভাব ফেলতে পারেন

কাচিয়ায় ৭নং ওয়ার্ড উপনির্বাচনে প্রার্থীর বিরুদ্ধে জ্বিন প্রতারনা মামলার অনুসন্ধানশ্লিপ পাঠিয়েছে সিআইডি

হাবিপ্রবি সংশ্লিষ্ট এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে বাঁচবে হাজারও কোটি টাকার সম্পদ

৭ দাবিতে কুবি’র তিন দপ্তরে শিক্ষক সমিতির তালা

ইসরায়েল থেকে বিনিয়োগ প্রত্যাহারের দাবিতে মার্কিন বিশ্ববিদ্যালয়ে আন্দোলন

রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নেওয়ার নির্দেশ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ