ঝিনাইদহে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস উপলক্ষে মানববন্ধন

প্রকাশিত: ২৬ নভেম্বর, ২০২১ ০৩:২৫:১৪

ঝিনাইদহে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস উপলক্ষে মানববন্ধন

ঝিনাইদহ কালীগঞ্জ প্রতিনীধি: ঝিনাইদহে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস উপলক্ষে মানববন্ধন কর্মসুচী পালিত হয়েছে। বৃহস্পতিবার( ২৫ নভেম্বার) সকালে ঝিনাইদহ শহরের পায়রা চত্ত্বরে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন ঝিনাইদহ জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালকের নিলুফার রহমান, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সাইদুল করিম মিন্টু, সরকারী নুরুন্নাহার মহিলা কলেজের সাবেক অবসরপ্রাপ্ত উপাধ্যক্ষ এনএম শাহজালাল, নারিকেলবাড়ীয়া আমেনা খাতুন ডিগ্রী কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আমিনুর রহমান টুকু ও ওয়েলফেয়ার এফোর্টস (উই) এর শরিফা খাতুনসহ বিভিন্ন বে-সরকারী উন্নয়ন সংস্থার প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, নারীর উপর যৌন নিপীড়নকে অপেক্ষাকৃত কম ভয়াবহ মনে করে একে গুরুত্ব না দেওয়। নারীর উপর যৌন নিপীড়ন প্রতিরোধ ও প্রতিকার করতে প্রচলিত আইনের সংস্কার ও যুগোপযোগী করা এবং দ্রæত বাস্তবায়ন করা। নারীর উপর সহিংসতা, যৌন নিপীড়ন ও ধর্ষণ সংক্রান্ত সকল আইন বাস্তবায়নের অগ্রগতি নিয়মিত পরিবীক্ষণ ও প্রতিবন্ধকতা সমূহ দূর করতে যথাযথ পদক্ষেপ গ্রহণ করা। যৌন নিপীড়ন প্রতিরোধে সকলকে সম্মিলিতভাবে লড়াই করতে হবে, ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে।

মানববন্ধন শেষে নারী ও শিশুর উপর ধর্ষণ ও যৌন সহিংসতা আশঙ্কাজনক হারে বৃদ্ধি ও ন্যায়বিচার না হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি পাঠানো হয়। 

প্রজন্মনিউজ২৪/টিএফ
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ