দিনাজপুরে মসজিদ থেকে জঙ্গি সন্দেহে ৪৭ জনকে আটক

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর, ২০২১ ০৫:৪৬:৫০

দিনাজপুরে মসজিদ থেকে জঙ্গি সন্দেহে ৪৭ জনকে আটক

 নাজমুল, দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরে শহর ও বিরল উপজেলায় মসজিদে অভিযান চালিয়ে জঙ্গি সন্দেহে ৪৭ জনকে আটক করেছে কাউন্টার টেররিজম ইউনিট।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) দিবাগত রাতে দিনাজপুর শহর ও বিরল উপেজেলার বিভিন্ন মসজিদে থেকে আটক করে তাদের। শহরের মহারাজার মোড় মেদ্যাপাড়ায় বাইতুল ফালাহ জামে মসজিদে বৃহস্পতিবার রাত ১২টার দিকে এ অভিযান শুরু হয়। তিন ঘন্টা ব্যাপি এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে থাকা নাম প্রকাশে অনিচ্ছুক পুলিশের এক কর্মকর্তা বলেন, তাবলিগ জামাতে আসা একটি দল নাশকতার পরিকল্পনা করছে, এমন তথ্যের ভিত্তিতে ঢাকার কাউন্টার টেররিজম ইউনিটের সঙ্গে স্থানীয় পুলিশ যৌথভাবে অভিযান পরিচালনা করে।এ সময় শহরের দুটি জায়গায় অভিযান চালানো হয়। এর মধ্যে বাইতুল ফালাহ জামে মসজিদ থেকে ১২ জন এবং বিরল উপজেলার আরেকটি মসজিদ থেকে ১৭ জনসহ মোট ৪৭ জনকে আটক করা হয়। আটক ব্যক্তিরা দিনাজপুর পুলিশের হেফাজতে আছে।’

বাইতুল ফালাহ জামে মসজিদের খাদেম আব্দুর রাজ্জাক বলেন ,বৃহস্পতিবার সকালে ২২ জনের একটি দল মসজিদে আসেন। এর পর ১০ জন এখান থেকে অন্য মসজিদে চলে যায়। রাতে এশার নামাজ শেষে আমি বাসায় চলে যায়। পরে রাতে শুনতে পাই মসজিদ থেকে তাদেরকে পুলিশ ধরে নিয়ে গেছে।

দিনাজপুরের এসপি আনোয়ার হোসেন বলেন, ‘রাতে ঢাকার কাউন্টার টেররিজম ইউনিট দিনাজপুর শহরের মহারাজার মোড়ে একটি মসজিদে অভিযান পরিচালনা করেছে। আমরা তাদের সহযোগিতা করেছি। তবে কতজন আটক হয়েছে, তা এখন জানানো সম্ভব হচ্ছে না। যাচাই-বাছাই শেষে পরে বিস্তারিত জানানো হবে।

প্রজন্মনিউজ২৪/এন হাসান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ